মাগুরায় কৃষককে কুপিয়ে হত্যা

26

মাগুরা প্রতিনিধি:জেলার সদর উপজেলার নন্দলালপুর গ্রামে ফসলের জমিতে সেচ দেয়াকে কেন্দ্র করে জাকির হোসেন লিটন (৪৮) নামে এক কৃষকে কুপিয়ে হত্যা করলো প্রতিপক্ষরা। নিহত জাকির হোসেন নন্দলালপুর গ্রামের মুন্সি মনসুর আহমেদের ছেলে।

সোমবার রাত ৯টার দিকে নন্দলালপুর গ্রামের পশ্চিম পাড়া চায়ের দোকানের সামনে এ হামলার ঘটনা ঘটে।

নিহতের স্ত্রী হেলেনা বেগম জানান, নন্দলালপুর গ্রামের শরিফুল ইসলাম শরি ও তার স্বামী জাকির হোসেনের মধ্যে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তার জের ধরে সোমবার রাতে তার স্বামীকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে শরিফুল ইসলাম শরিসহ তার লোকজন। ঘটনার সময় লিটন নন্দলালপুর গ্রামের পশ্চিম পাড়া চায়ের দোকানে বসেছিলেন।

হেলেনা বেগম আরো জানান, সোমবার বিকালে স্থানীয় মাঠে মসুর ক্ষেতে সেচ দেয়াকে কেন্দ্র করে শরিফুল ইসলামের সাথে বাকবিতণ্ডা হয়েছিল লিটনের। যার সূত্র ধরে পূর্বপরিকল্পিতভাবে শরিফূল ইসলাম ও তার লোকজন তার স্বামীকে পিটিয়ে হত্যা করেছে।

মাগুরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তরিকুল ইসলাম জানান, সোমবার রাত সাড়ে ৯টার দিকে আহত অবস্থায় জাকির হোসেন লিটন নামের এক কৃষককে রক্তাক্ত অবস্থায় ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাকির হোসেন লিটন।

মাগুরা সদর থানা অফিসার ইন চার্জ (ওসি) জয়নাল আবেদিন বলেন, নন্দলালপুর গ্রামে ফসলের জমিতে সেচ দেয়াকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে। ঘটনাস্থলে পুলিশ মতায়েন করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদেরও গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।
এঘটনায় পরিবারটিতে শোকের মাতম চলছে। এলাকাতেও শোকের ছায়া নেমে এসেছে।