মসজিদে বোমা বিস্ফোরণে প্রাণ গেল ৩১ জনের

কাবুলে থামছে না বোমা বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্কআন্তর্জাতিক ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  05:33 PM, 21 April 2022
আফগানে মসজিদে বোমা বিস্ফোরণে ৩১ জন নিহত

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় শহর মাজার-ই-শরিফে একটি শিয়া মসজিদে শক্তিশালী বিস্ফোরণে ৩১ মুসল্লি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৮৭ জন।

বলখ প্রদেশের তথ্য ও সংস্কৃতি বিভাগের প্রধান জাবিহুল্লাহ নুরানি বার্তা সংস্থা বিবিসি’কে জানিয়েছেন, প্রাথমিকভাবে অন্তত ৩১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

মাজার-ই-শরিফের কেন্দ্রীয় হাসপাতালের প্রধান ডা. গাওসুদ্দিন আনোয়ারি বার্তা সংস্থা বিবিসি’কে জানিয়েছেন, বিস্ফোরণে অন্তত ৩১ জন মুসল্লি নিহত এবং আরো ৮৭ জন আহত হয়েছেন। হতাহতদের অ্যাম্বুলেন্স ও ব্যক্তিগত গাড়িতে করে হাসপাতালে আনা হচ্ছে।

জঙ্গি গোষ্ঠী আইএসকেপি এ হামলার দায় স্বীকার করেছে।

একই দিন আফগানিস্তানের কুন্দুজ শহরে বোমা বিস্ফোরণে চারজন নিহত ও ১৮ জন আহত হয়েছেন। প্রাদেশিক পুলিশের মুখপাত্র ওবায়দুল্লাহ আবেদি বলেছেন, তালেবান সামরিক ইউনিটে কর্মরত মেকানিকদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালালে হতাহতের এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বোমা বিস্ফোরণে কেঁপেছে আফগান রাজধানী কাবুলও। সেখানে রাস্তার পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে দুই শিশু গুরুতর আহত হয়েছে। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এক টুইটে বলেছেন, শহরের পশ্চিমাঞ্চলের একটি শিয়া অধ্যুষিত এলাকায় বোমাটি বিস্ফোরিত হয়।

দুই দিন আগে একই এলাকায় কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান লক্ষ্য করে একাধিক বিস্ফোরণে কমপক্ষে ছয়জন নিহত হন, যাদের বেশিরভাগই ছিলো শিশু। এসময় আহন হন আরো ১৭ জন। সূত্র: বিবিসি

আপনার মতামত লিখুন :