মণিরামপুরে স্কুল শিক্ষার্থীরা পেলো ফুসফুস ভাল রাখার মেশিন

ইউএনও’র নিজস্ব ও পরিষদের অর্থে এই মেশিন বিতরণ

মণিরামপুর প্রতিনিধিমণিরামপুর প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  02:40 PM, 07 November 2021
মণিরামপুরে স্কুল শিক্ষার্থীদের মাঝে ফুসফুস ভাল রাখার মেশিন বিতরণ

মণিরামপুরে শিক্ষার্থীদের দেয়া হলো ফুসফুসজনিত রোগ প্রতিরোধের মেশিন রেসপিটরি এক্সারসাইজার্স। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে এই মেশিন বিতরণ করেন। তার নিজস্ব ও উপজেলা পরিষদের অর্থায়নে মেশিন কেনা হয়েছে।

উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ শিক্ষকদের এই মেশিন প্রদান করে ব্যতিক্রমী ও প্রশংসনীয় এই কাজটি করেছেন ইউএনও। মেশিন বিতরণকালে প্রজেক্টরের সাহায্যে এটির ব্যবহারবিধি বুঝাতে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

রোববার উপজেলার সুন্দলপুর মাধ্যমিক বিদ্যালয় ও সুন্দলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই মেশিন ও ক্রীড়া সামগ্রি বিতরণ করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সামগ্রি বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন যশোর টিসার্স ট্রেনিং কলেজের অধ্যাপক শাহিনুর আক্তার, উপজেলা একাডেমিক সুপারভাইজার মাসুদ হোসেন, সহকারি শিক্ষা অফিসার পলাশ কান্তি হালদার, মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি শাহিনুর রহমান, প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জামাল হোসেন খান, প্রধান শিক্ষক সাহেদ আলী, রমারাণী দাস প্রমূখ। এসময় অন্ততঃ দুই শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষার্থীদের মাঝে রেসপিটরি এক্সারসাইজার্স মেশিন ও ক্রীড়া সামগ্রি বিতরণ করা হয়।
এদিকে মেশিন পাওয়াসহ ব্যবহারবিধি প্রশিক্ষণ পেয়ে শিক্ষার্থীরা খুশি হয়। সুন্দলপুর মাধ্যমিক বিদ্যালয়ের সেতু, ইভা, আরাফাতসহ একাধিক শিক্ষার্থী জানান, এ ধরণের মেশিন পাওয়াসহ প্রশিক্ষণ পেয়ে তারা ইউএনও স্যারকে ধন্যবাদ জানান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদ আলী, রমারানী দাস জানান, ইউএনও স্যারের এমন উদ্যোগ উপজেলাব্যাপী শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিলে শিক্ষার্থীরা উপকৃত হবে।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :