ভোটার তালিকা থেকে নাম আউট:বিপাকে মেম্বর প্রার্থী জাফর

14

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:পাইকগাছায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটার তালিকায় নাম না থাকায় বিপাকে পড়েছেন গড়ইখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী আবু জাফর মল্লিক। পূর্বের ভোটার তালিকায় তার নাম থাকলেও নির্বাচন কমিশন থেকে সরবরাহকৃত ভোটার তালিকায় তার নাম নেই। মনোনয়ন ফরম সংগ্রহ করার পর বিষয়টি নজরে আসে প্রার্থী জাফর মল্লিকের। তিনি গড়ইখালী গ্রামের মৃত সফিজ উদ্দীন মল্লিকের ছেলে। তার জাতীয় পরিচয়পত্র নং ৪৭১১৮৭২১৬২৪০, পূর্বের ভোটার তালিকার ক্রমিক নং ছিলো ০৫৩৬। বর্তমানে নির্বাচন কমিশন থেকে সরবরাহকৃত ভোটার তালিকায় কোথাও তার নাম নেই এবং ০৪৭৬ ক্রমিক নম্বরের ফাঁকা কোর্ডে কর্তন করা হয়েছে মর্মে লেখা রয়েছে। তিনি বলছেন বিষয়টি রহস্যজনক।

ইতোমধ্যে প্রার্থী আবু জাফর মল্লিক রির্টানিং কর্মকর্তা ও উপজেলা সমবায় অফিসার বেনজীর আহমেদের কার্যালয় থেকে গড়ইখালী ইউনিয়নের ১নং সাধারণ ওয়ার্ড থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন। বর্তমানে ভোটার তালিকায় নাম না থাকায় বিষয়টি নিয়ে চরম বিপাকে রয়েছে প্রার্থী জাফর মল্লিক। বিষয়টি সমাধানের লক্ষে উপজেলা নির্বাচন অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে এখনো পর্যন্ত কোন সমাধান করতে পারেনি বলে জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা কামালউদ্দীন আহমাদ জানান, বিষয়টি জানতে পেরেছি। আমাদের কাছে মনে হয়েছে ২০১৯ সালে ভোটার তালিকা থেকে যে কোন কারণ দেখিয়ে তার নাম কর্তন করা হয়। এরপর বিষয়টি নিয়ে তিনি আর কোন খোঁজ খবর নেননি। ওই সময় খোঁজ খবর নিলে বিষয়টি তখনই সমাধান করা যেত। এখনো সমাধান করা যাবে, তবে সেটি এই মুহূর্তে না। পরবর্তী যে কোন সময়ে এ ব্যাপারে জাফর মল্লিককে সহযোগিতা করবেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন।