ভারত ফেরত আম্বিয়া খাতুনের মৃত্যু

19

ভারত ফেরত আম্বিয়া খাতুন (৩৩) নামে এক কিডনিজনিত অসুস্থ রোগী মারা গেছেন। তিনি যশোরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। 
যশোর বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বিষয়টি নিশ্চিত করেছেন।
মৃত আম্বিয়া খাতুন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার আব্দুল আওয়ালের স্ত্রী। তারা স্বামী-স্ত্রী দুইজনই যশোর শহরের হাসান ইন্টারন্যাশনাল হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।
হোটেল কর্তৃপক্ষ জানায়, ভারত ফেরত ওই দম্পতিকে গত ৭ মে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের হোটেলে কোয়ারেন্টিনে পাঠানো হয়। আম্বিয়া খাতুন কিডনির সমস্যায় ভুগছিলেন। তিনি ভারতে এ রোগের চিকিৎসার গিয়েছিলেন। আজ সন্ধ্যার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হয়। এরপর রাত ৮টার দিকে তাকে অ্যাম্বুলেন্সে বক্ষব্যাধি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মারা যান।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, আম্বিয়া খাতুন কিডনি ফেইলিওর, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপজনিত রোগী ছিলেন। অসুস্থ হওয়ায় তাকে দ্রুত হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তিনি মারা যান।
তিনি বলেন, আম্বিয়া খাতুনের করোনা পরীক্ষা করা হয়েছিল। তিনি নেগেটিভ ছিলেন। মরদেহ পুলিশের সহযোগিতায় তার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।