ভারতে শতাধিক চুরির পর ৪ বাংলাদেশি আটক

17

ভারতের বিভিন্ন জায়গায় বহুদিন ধরে শতাধিক চুরি করার পর সম্প্রতি ধরা পড়েছেন সন্দেহভাজন চার ব্যক্তি। তারা সবাই বাংলাদেশের নাগরিক বলে জানিয়েছে ভারতীয় পুলিশ।

জানা গেছে, গ্রেফতার ব্যক্তিরা হলেন রফিক লস্কর (৩৩), মোহাম্মদ সেলিম (২৬), আজিজুল রেহমান (২৫) এবং মোহাম্মদ রাজ্জাক (৩৬)। তারা অবৈধভাবে ভারতে অবস্থান করছিলেন এবং উপার্জনের সহজ মাধ্যম হিসেবে অপরাধের পথ বেছে নিয়েছিলেন বলে অভিযোগ করা হয়েছে।

দিল্লি পুলিশ জানিয়েছে, অভিযুক্তরা ভারতজুড়ে শতাধিক চুরির কথা স্বীকার করেছেন। ফরিদাবাদ, যোধপুর, আওরঙ্গবাদ, গুলবার্গা, ভাপি, বেঙ্গালুরু, পুনে, মুম্বাইয়ের মতো শহরগুলোতে চুরি করেছেন এই চারজন।

চুরির জন্য বেরোলে চক্রটি অস্ত্র ও ঘরভাঙা যন্ত্রপাতি সঙ্গে রাখত, এমনকি চুরির সময় কেউ জেগে গেলে মানুষজন জিম্মি করত বলে জানানো হয়েছে।

দিল্লির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) শিবেস সিং বলেন, গত সোমবার আমরা গোপন সংবাদ পাই, চোরেরা অরুণ জেটলি পার্কে জড়ো হবে এবং অভিজাত কাউজ খাস এলাকায় চুরি করতে পারে। এরপর আমরা অভিযান চালাই এবং চার অভিযুক্তকে ঘটনাস্থল থেকে হাতেনাতে ধরে ফেলি।

তাদের কাছ থেকে একটি দেশি পিস্তল, দুটি ছুরি, চার রাউন্ড তাজা গুলি এবং ঘরভাঙার যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আরও তদন্ত চলছে বলে জানিয়েছে ভারতীয় পুলিশ।

সূত্র: পিটিআই, দ্য হিন্দু