ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা!

48

>>একদিনে সাড়ে ৩ হাজারের বেশি মৃত্যু
চার লক্ষ ছাড়িয়ে গেল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে তৈরি হল নতুন রেকর্ড। দেশে তো বটেই, গোটা বিশ্বে এই প্রথম কোনও একটি দেশে আক্রান্তের সংখ্যা এক দিনে ৪ লক্ষ ছাড়াল। দৈনিক আক্রান্ত ৩ লক্ষ ছাড়ানোর ৯ দিনের মাথায় তা পৌঁছে গেল ৪ লক্ষে। এই পরিসংখ্যান বুঝিয়ে দিচ্ছে গত এক সপ্তাহে কী ভাবে বেড়েছে দেশের দৈনিক সংক্রমণ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৯১ লক্ষ ৬৪ হাজার ৯৬৯ জন। দৈনিক আক্রান্তের নিরিখে গত দু’সপ্তাহের বেশি সময় ধরে বিশ্বের শীর্ষে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৫২৩ জনের। গত চারদিন ধরেই দেশে মৃত্যু হচ্ছে তিন হাজারের বেশি। এ ভাবে বাড়তে বাড়তে ২ লক্ষ পেরিয়েছে মোট মৃতের সংখ্যা। করোনার জেরে দেশে এখনও অবধি প্রাণ হারিয়েছেন ২ লক্ষ ১১ হাজার ৮৫৩ জন। আরও খবর>>এবার গুজরাটে হাসপাতালে আগুন লেগে ১৮ জন করোনা রোগীর মৃত্যু

দৈনিক সংক্রমণ বৃদ্ধির জেরে দেশে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধিতে স্বাস্থ্য পরিষেবাতে তৈরি হয়েছে বিপুল চাহিদা। শয্যার পাশাপাশি অক্সিজেনের অভাবও দেশে প্রকট। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩২ লক্ষ ৬৮ হাজার ৭১০ জন। এই পরিস্থিতিতেই দেশে চলছে টিকাকরণ। যদিও গত কয়েকদিনে টিকা দেওয়া হয়েছে অনেক কম। তবে এখনও অবধি মোট প্রায় সাড়ে ১৫ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে দেশে।

সূত্র:আনন্দবাজার