ভারতে দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা খ্যাতিনামা দুনিয়াতেও

10

>>বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয় ফের করোনা আক্রান্ত
সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বড় ধাক্কা খ্যাতনামীদের দুনিয়াতেও। রাজনীতি থেকে বিনোদন, এমনকি, খেলার জগতও করোনা-কাঁটায় জর্জরিত।

ভোট পরিস্থিতিতে পশ্চিমবঙ্গে বিনোদন এবং রাজনৈতিক জগতে পড়েছে করোনার ছায়া। গত ১৫ এপ্রিল করোনা আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী তথা বিজেপির নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। রবিবার রাতে জানিয়েছেন। তাঁর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। সোমবার সকালে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন টলিউডের আর এক অভিনেত্রী পার্নো মিত্রও। বরানগরের বিজেপি প্রার্থী পার্নো বাড়িতে থেকেই সেরে উঠছেন বলে জানিয়েছেন আনন্দবাজার ডিজিটালকে। করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাহিত্যিক বুদ্ধদেব গুহ। এ ছা়ড়া টলিউডের চৈতি ঘোষাল, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, জিৎ, কৌশিক সেন-সহ অনেকেই সংক্রমিত হয়েছেন।

রবিবার করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বিধানসভা ভোটে টালিগঞ্জের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। এই নিয়ে দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন বাবুল। তবে এবার তাঁর স্ত্রীও সংক্রমিত হয়েছেন। আপাতত আসানসোলের বাড়িতেই রয়েছেন আসানসোলের এই সাংসদ। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীও করোনা আক্রান্ত হয়ে নিভৃতবাসে। তবে অধীর জানিয়েছেন, বাড়িতে থাকলেও প্রচারে ছেদ পড়বে না। নেট মাধ্যমে ভোটের প্রচার চালিয়ে যাবেন তিনি। বুধবার রাতে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তৃণমূল নেতা ও কামারহাটির বিধানসভা প্রার্থী মদন মিত্র। তাঁর কোভিড নিউমোনিয়া ধরা পড়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। যদিও মদনের অবস্থা স্থিতিশীল। তাঁকে কোভিড ওয়ার্ড থেকে বের করে আনা হয়েছে। তাঁর অবস্থার উন্নতি হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা। এসএসকেএম হাসপাতালে চিকিৎসা চলছিল মদনের। পরে তাঁকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। রাজ্যের মন্ত্রী এবং তৃণমূল নেত্রী শশী পাঁজাও সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছিলেন। তবে তিনিও বাড়িতে থেকেই সেরে উঠছেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কবলে এই মুহূর্তে দেশের ৪টি গুরুত্বপূর্ণ রাজ্য। মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ। দেশের অর্থনৈতিক এবং বিনোদনের রাজধানী মহারাষ্ট্রের মুম্বই। রাজনৈতিক রাজধানী দিল্লি। গোটা দেশের আলোচনার কেন্দ্রে যে বিধানসভা ভোট, তা চলছে পশ্চিমবঙ্গে। আর আয়তনে এবং অবস্থানে উত্তরপ্রদেশ আলোচনায় থেকেছে বরাবর।

উত্তরপ্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে তিনি এখন অনেকটাই ভালো। জ্বর নেই। অক্সিজেন মাত্রাও স্বাভাবিক। দিল্লিতে করোনা আক্রান্ত রাহুল গাঁধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ-সহ একাধিক জনপ্রতিনিধি। টিকার জোড়া ডোজ নিয়ে আক্রান্ত হয়েছেন কংগ্রেস সংসদ শশী তারুর। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সীতারাম ইয়েচুরির বড় ছেলে আশিস ইয়েচুরি। করোনা আক্রান্ত হয়েছেন গুজরাতের উপমুখ্যমন্ত্রী, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী, তথ্য প্রযুক্তি মন্ত্রী-সহ অনেকেই।

সূত্র:আনন্দ বাজার