ব্যঙ্গ করে কেকের বদলে পাউরুটি কেটে জাতির জনকের জন্মদিন পালন : ৪জন গ্রেফতার

32
জাতির পিতার জন্মদিনে পাউরুটি কেটে খাওয়ালেন মাদ্রাসার সুপার

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ব্যঙ্গ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনের অভিযোগ উঠেছে এক মাদরাসা সুপারের বিরুদ্ধে৷

তিনি ব্যঙ্গ করে কেকের পরিবর্তে পাউরুটি কেটে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেছেন। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পুলিশ মাদরাসা সুপারসহ চারজনকে গ্রেপ্তার করেছে।

জানা গেছে,  বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করার সময় কেকের পরিবর্তে ব্যঙ্গ করে পাউরুটি কেটে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বৈরতলা মাদরাসার সুপার। সেই দৃশ্য ফেসবুকে লাইভ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন ওই মাদরাসার এক সহকারী শিক্ষক। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মাদরাসার সুপার আব্দুস সালাম ও সহকারী শিক্ষক গোলাম কবিরকে আটক করে।ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ কুমার দাস জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিতর্কিত করার লক্ষে ব্যঙ্গ করে কেকের পরিবর্তে পাউরুটি কেটে উদযাপন  করছিলেন মাদরাসার সুপার আব্দুস সালাম। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজ আইডি থেকে লাইভ দেখাচ্ছিলেন ওই মাদরাসার সহকারী শিক্ষক গোলাম কবীর। স্থানীয়রা ফেসবুকে তা দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

এ ব্যাপারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় মাদরাসার সুপার আব্দুস সালাম ও সহকারী শিক্ষক গোলাম কবিরসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।