বৈধ ভিসায় বিদেশ গেলে পাবে সহজ শর্তে ঋণ-অতিরিক্ত সচিব

16

>>যশোরের বাঘারপাড়ায় ঋণ বিতরণ
বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি:বাঘারপাড়ায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত প্রবাসী কর্মীদের মাঝে ঋণ বিতরণ করা হয়েছে। রোববার বাঘারপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এই ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম। এতে সভাপতিত্ব করেন বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিথীকা বিশ^াস, সহকারি কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত, প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ব্যাংকের যশোর শাখার ব্যবস্থাপক বরুণ কুমার দাস, ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন, সুবাস দেবনাথ অভিরাম, আবু তাহের আবুল সরদার, আবু সাইদ সরদার, আইয়ুব হোসেন বাবলুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।
প্রধান অতিথি শহিদুল আলম বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত প্রবাসীদের কথা বিবেচনা করেই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ব্যাংকের মাধ্যমে স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করেছেন। ক্ষতিগ্রস্ত প্রবাসি বাদে অন্য প্রবাসী পরিবারের সদস্যরা সাত শতাংশ হারে ঋণ নিয়ে বিভিন্ন কাজ করতে পারবেন। এছাড়া বিদেশে কারো মৃত্যু হলে সরকার মৃত ব্যক্তির পরিবারকে এককালিন তিন লক্ষ ও তার দাফনের জন্য আরো ৩৫ হাজার টাকা প্রদান করার নিয়ম করেছে। কেউ যদি বৈধ ভিসায় বিদেশ যান ব্যাংক তাকে সহজ শর্তে ঋণও দিচ্ছে। এ কারণে জমি বিক্রি করে আর কাউকে বিদেশ যেতে হবে না।