বৃহস্পতিবার থেকে চলবে গণপরিবহন:শিথিল থাকবে বিধিনিষেধ

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:29 PM, 12 July 2021

এবিসি ডেস্ক:আগামী বুধবার শেষ হচ্ছে চলমান কঠোর বিধিনিষেধ। পরদিন বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে ২৩ জুলাই পর্যন্ত শিথিল থাকবে বিধিনিষেধ। এ সময় স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহন। খোলা থাকবে শপিংমল ও দোকানপাট। কোরবানির পশু কেনাকাটা ও ঈদে মানুষের চলাচল নির্বিঘ্ন করতে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার এই সিদ্ধান্ত হয় বলে সূত্রে জানা গেছে। তবে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। আরও খবর>>দেশে একদিনে করোনার সর্বোচ্চ টেস্ট সর্বোচ্চ শনাক্ত

রাতে মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের সভাপতিত্বে একটি সভা হবে। সেখানে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। আগামীকাল মঙ্গলবার এ সংক্রান্ত সরকারি আদেশ জারি করা হতে পারে বলে সূত্রে জানা গেছে।

সিদ্ধান্ত অনুযায়ী, বিধিনিষেধ শিথিল হলেও বন্ধ থাকবে বেসরকারি অফিস। আর ভার্চুয়ালি চলবে সরকারি অফিস।

দেশে করোনার প্রকোপ মারাত্মক আকার ধারণ করায় গত ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ চলছে। প্রথমে ৭ জুলাই পর্যন্ত তা থাকলেও পরে তা আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়, যা আগামী বুধবার (১৪ জুলাই) শেষ হবে।

ঈদে ঘরমুখো মানুষের চাপ সামাল দিয়ে যাত্রা নির্বিঘ্ন করতে বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত হয়েছে। তবে পরিস্থিতির অবনতি হলে ঈদের পর আবারও ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আসতে পারে বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে।

ঢাকা বিভাগ

আপনার মতামত লিখুন :