বীর মুক্তিযোদ্ধা মোসলেন উদ্দিন আর নেই

30

>>কলারোয়ায় হাসিনার ওপর হামলার মামলার বাদী ছিলেন
সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালিন কমান্ডার মোসলেম উদ্দিন আর নেই (ইন্না….রাজিউন)। রোববার ভোরে কলারোয়ায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগছিলেন তিনি। প্যারালাইসড অবস্থায় তিনি দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন। ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৯ নম্বর সেক্টরে যুদ্ধকালিন কমান্ডারের দায়িত্ব পালন করেন। তখন থেকে তিনি মোসলেম কমান্ডার নামে পরিচিত ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর একমাত্র ছেলে বিপ্লব হোসেন কলারোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মেয়ে সুরাইয়া ইয়াসমিন রতœা কাজিরহাট কলেজের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। তাঁর স্ত্রী রোকেয়া মোসলেম সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য। তার মৃত্যুর খবরে জেলাব্যাপী শোকের ছায়া নেমে এসেছে।

তিনি ছিলেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তাকে শেষবারের মতো দেখার জন্য মুক্তিযোদ্ধা, অগনিত শুভাকাঙ্খী, রাজনৈতিক সহকর্মী ও সমাজের সকল স্তরের মানুষ তার বাড়িতে সমবেত হয়েছেন। আরও খবর>>সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আরও ৭ জনকে জেরা

প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার তৎকালিন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদী ছিলেন। দীর্ঘ ১৯ বছর পর গত ৪ ফেব্রুয়ারি মামলাটির বিচার সম্পন্ন হয়েছে। এতে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড হয়েছে।
জানাযা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করার প্রস্তুতি চলছে।