বিষ ঢেলে মাছ নিধনের ঘটনায় মামলা করায় বাড়িঘরে হামলা:নারী-পুরুষসহ আহত ৩

17

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি:বিলের মাছ প্রকাশ্যে লুট ও বিষ ঢেলে লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিয়োগ দেয়ায় গভীর রাতে বাড়িতে ভাংচুর ও হামলা চালানো হয়েছে। এতে ৩জন নারী-পুরুষ আহত হয়েছেন।
শুক্রবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার পান্তাপাড়া ইউনিয়নের ভোগের দাড়ি গ্রামে এঘটনাটি ঘটেছে।
এলাকাবাসী জানান, ভোগের দাড়ি গ্রামের মৎস্য জীবি সমবায় সমিতির নামে সৈয়দ আলী ভোগের দাড়ি গ্রামের বিলটি চাষ করে আসছিলেন। শুক্রবার সকাল ১০টার দিকে পুর্ব শ্রুতার জের ধরে একই গ্রামের আলম হোসেন, হুমাযুন কবির, আশাদুল ইসলাম, কুরবার আলী, রফিকুল ইসলাম, আব্দুল হাই, ফিরোজ আলী, মুছা করিমসহ ২০/২২ জন বিল থেকে ৮/১০ মন মাছ ধরে নিয়ে যাওয়ার সময় তারা ক্ষিপ্ত হয়ে বিলে বিষ দিয়ে প্রায় ১ থেকে দেড় লাখ টাকার মাছ মেরে ফেলে।
এলাকাবাসী আরো জানান, মাছ ধরা ও বিলের মাছ মেরে ফেলার ঘটনায় থানায় অভিযোগ দেয়ায় আসামিরাা শুক্রবার গভীর রাতে সৈয়দ আলীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় বাঁধা দিতে গেলে আসামিরা রোকেয়া খাতুন (৬০), শিউলী খাতুন (৫০) ও আব্দুল লতিফকে (৬০) পিটিয়ে গুরুতর ভাবে আহত করে।
সৈয়দ আলী জানান, আমি ভোগের দাড়ি গ্রামের মৎস্য জীবি সমবায় সমিতির নামে বিলটি নিয়ে মাছ চাষ করার কারণেই তারা আমার ওপর ক্ষিপ্ত হয়ে ৫০ হাজার টাকার মাঠ লুট ও প্রায় দুই লাখ টাকার মাছ বিষ দিয়ে মেরে ফেলা হয়েছে। আমি এঘটনায় থানায় মামলা করলে আসামিরা আমার বাড়ি ঘর ভাংচুর ও মহিলাদেরকে পিটিয়ে আহত করেছে।