বিমান বিধ্বস্তে নিহত ভারতীয় নাগরিক শিখার স্বজনরা কোথায়?

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:47 PM, 11 March 2019

এবিসি আন্তর্জাতিক ডেস্ক:ইথিওপিয়ান এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে চারজন ভারতীয় নাগরিক ছিলেন। এদের মধ্যে একজন শিখা গর্গ। তিনি জাতিসংঘে ভারতীয় সরকারের এক পরামর্শক ছিলেন।

পড়ুন>>>ইথিওপিয়ান বিমান বিধবস্তে ১৫৭ জনের সবার মৃত্যু

রোববার সকালে আদ্দিস আবাবার বোল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮ জন ক্রু-সহ ১৫৭ আরোহী নিয়ে কেনিয়ার রাজধানী নাইরোবির উদ্দেশে যাত্রা শুরু করেছিল বোয়িং-৭৩৭ ম্যাক্স ৮ বিমানটি। স্থানীয় সময় সকাল ৮টা ৩৮ মিনিটে উড্ডয়নের ছয় মিনিট পর ৮টা ৪৪ মিনিটে বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বদিকের বিশোফতু শহরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় ৩০টি দেশের নাগরিকসহ জাতিসংঘের বেশ কয়েকজন কর্মীও ছিলেন।

এদিকে, দুর্ঘটনার পর ভারতের তরফ থেকে তাদের চার নাগরিকের নিহতের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে এদের মধ্যে নিহত শিখার পরিবারের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

সোমবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ এক টুইট বার্তায় এ কথা জানিয়েছেন। সুষমা স্বরাজ জানিয়েছেন, তার মন্ত্রণালয় থেকে বহুবার শিখার পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছে।

তার স্বামীকেও বার বার ফোন করা হয়েছে। কিন্তু কোনও ভাবেই যোগাযোগ করা যায়নি। সুষমা বলেন, আমি বিমান দুর্ঘটনায় নিহত শিখা গর্গের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছি। তার স্বামীর নাম্বারে বহুবার ফোন করা হয়েছে। কিন্তু যোগাযোগ করা সম্ভব হয়নি। তিনি অনুরোধ করেছেন, যদি কেউ শিখার পরিবারকে চেনেন, তাহলে তাকে যেন এ বিষয়ে অবহিত করা হয়।

নিহত শিখা গর্গ জাতিসংঘের উন্নয়ন বিষয়ক সংস্থার পরামর্শক ছিলেন এবং পরিবেশ মন্ত্রণালয়ের হয়ে কাজ করতেন।

জাতিসংঘের পরিবেশ বিষয়ক একটি প্রোগ্রামের একটি সমাবেশে নাইরোবি যাচ্ছিলেন তিনি। এই দুর্ঘটনায় আরও যে সব ভারতীয় প্রাণ হারিয়েছেন, তারা হলেন বৈদ্য পন্নাগেশ ভাস্কর, বৈদ্য হানসি আন্নাগেশ এবং নুকাভারাপু মনিষা।

আন্তর্জাতিক

আপনার মতামত লিখুন :