বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন শাহীন চাকলাদার

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:03 PM, 13 March 2019

যশোরে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন মোহিত 

এবিসি নিউজ: আগামী ৩১ মার্চের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি মোহিত কুমার নাথ। তিনি দলীয় প্রার্থী হতে না পেরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। পড়ুন>>>যশোরে প্রায় ১০০ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

 

আজ বুধবার বিকেলে মোহিত কুমার নাথের ছেলে পার্থ প্রতিম দেবনাথ রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে বাবার পক্ষে মনোয়নপত্র প্রত্যাহার করেন। তাঁর মনোনয়নপত্র প্রত্যাহারের কারণে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় বারের মতো সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে যাচ্ছেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার।

এদিকে মোহিত কুমার নাথের মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রিটানিং কর্মকর্তা হোসাইন শওকত।

এবারের নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় যশোর সদরে আ’লীগের মনোনীয়ত প্রার্থী শাহীন চাকলাদার মনোনয়নপত্র জমা দেন। অপরদিকে মনোনয়ন বঞ্চিত মোহিত কুমার নাথও স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বি করতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

আওয়ামী লীগের এই দুই প্রার্থীর বাইরে ইসলামী আন্দোলনের শেখ আল মামুন মনোনয়নপত্র দাখিল করেন কিন্তু প্রথমদিকেই তিনি তা প্রত্যাহার করে নেন।

যেকারণে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী শাহীন চাকলাদার ও স্বতন্ত্র প্রার্থী মোহিত কুমার নাথ মাঠে ছিলেন।

তবে গত কয়েকদিন আগেই বিভিন্ন মহলে গুঞ্জন ছিল মোহিত কুমার নাথ যেকোন মুহুর্তে তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করবেন। সেই গুঞ্জনের সত্যতা মেলে আজ বুধবার।

তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করায় নৌকার প্রার্থী শাহীন চাকলাদের প্রতিদ্বন্দ্বি আর কোন প্রার্থী নেই। ফলে বলা যায়, শাহীন চাকলাদার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃতীয়বারের মতো সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন।

এরআগে প্রথমবারের মতো ২০০৯ সালে শাহীন চাকলাদার যশোর সদর উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হন । পরবর্তীতে ২০১৪ সালে দ্বিতীয়বারও দলীয় মনোনয়ন পেয়ে  চেয়ারম্যান নির্বাচিত হন।

প্রসঙ্গত: এবারই প্রথম দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনা সদর উপজেলায় নৌকার প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের নাম ঘোষণা করেন। এরআগে দুইবারও শাহীন চাকলাদার দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হন।

 

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :