বাঘারপাড়ায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির উদ্বোধন

17

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: যশোর-৪ আসনের এমপি রণজিৎ কুমার রায় যুবসমাজকে হাতির জাতির প্রাণশক্তি মন্তব্য করে বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে বড় ধরণের ভূমিকা ছিলো যুবকদের। আমরা উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছি। সে ভূমিকাও যুবসমাজের।

আজ সোমবার(২ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বেকার যুবদের প্রশিক্ষণ দিয়ে দক্ষতা বৃদ্ধি করে নিজেকে সাবলম্বী করে তুলতে হবে। বর্তমান সরকার বেকারত্ব দূর করতে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছেন। এ উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় ৫শ’ যুবক প্রশিক্ষণ নিয়ে অস্থায়ীভাবে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মসংস্থানের সুযোগ পাবে। এদেশে প্রতিবন্ধী. বিধবা বয়স্ক ভাতা ছিল না। শেখ হাসিনার সরকার সে ব্যবস্থা করেছে। আমাদের দেশ ৪১ সালে উন্নয়নশীল দেশে পরিণত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম ইসলাম খান। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আমরা দক্ষ নাগরিক চাই। সরকার ইতোমধ্যে যুবকদের জন্য কর্মসংস্থানের বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বাংলাদেশকে এগিয়ে নিতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত, যশোর জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক শাহীদুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা সেলিমুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসান আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রউফ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সমাজসেবা কর্মকর্তা এটিএম মাসুদ হোসেন।