বাগেরহাট পিসি কলেজ অধ্যক্ষকে ৫ ঘন্টা অবরুদ্ধ রাখে শিক্ষার্থীরা

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:14 PM, 30 June 2021

>>অনিয়ম-দুর্নীতির ব্যবস্থা নেয়ার আশ্বাসে খুলে দেয়া হয়েছে তালা
বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে সরকারি পিসি কলেজের চলমান উন্নয়ন প্রকল্পে অনিয়ম ও দুনীতির অভিযোগে তুলে অধ্যক্ষসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের ৫ ঘন্টা অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত প্রতিষ্ঠানের প্রশাসনিক ভবনে তারা অবরুদ্ধ ছিলেন। পরে অনিয়মের বিষয় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণে অধ্যক্ষের অশ^াসের ভিত্তিতে বিকাল ৫টায় প্রশাসনিক ভবনের তালা খুলে দেয় শিক্ষার্থীরা।
এরআগে, শিক্ষা মন্ত্রণালয়ের করোনাকালিন সুরক্ষা নীতিমালা কলেজ কর্তৃপক্ষ যথাযথ ভাবে অনুসরন না করায় শিক্ষাথীরা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। প্রতিষ্ঠানের একাধিক শিক্ষার্থী বলেন, কলেজের শিক্ষার্থীদের নিজস্ব অর্থে প্রতিষ্ঠানের নিজস্ব উন্নয়ন তহবিলের টাকায় কলেজ মসজিদের সামনে পাকা রাস্তা করা হয়। কিন্তু কোন যানবাহন না চললেও রাস্তাটি এক মাসের মধ্যে ক্ষতিগ্রস্ত হয়। নি¤œ মানের উপকরণ ব্যবহার করার কারণে রাস্তাটি নষ্ট হতে এক মাসও লাগেনি। পরে বিকাল ৫ টায় অনিয়মের বিষয় তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণে অধ্যক্ষের অশ^াসের ভিত্তিতে ও জেলা ছাত্র লীগের সভাপতি মনিরুজ্জামান মনির মধ্যস্থতায় প্রশাসনিক ভবনের তালা খুলে দেয় শিক্ষার্থীরা।
এ বিষয়ে সরকারি পিসি কলেজের অধ্যক্ষ শাকিলুর রহমান বলেন, শিক্ষার্থীরা অনিয়মের বিষয়ে মৌখিক যে অভিযোগ তুলেছে তা তদন্ত করে দেখা হবে। তদন্তে কেউ দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, সরকারি পিসি কলেজে ৩২টি কমপিউটার,১০ টি ল্যাবটব,১১ টি প্রজেক্টর,১ টি ফটোকপি,৫ টি প্রিন্টারও ১টি স্কানার ওয়ার্ড ব্যাংকের অর্থায়নে সিইডিপির প্রকল্পের সরবরাহকৃত মালামাল আমরা শুধু মাত্র গ্রহণ করেছি। এ ছাড়া এই প্রকল্পে আমরা কোন পণ্য নিজেরা কিনি নাই।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :