বাগেরহাটে সরকারি খাল দির্ঘদিন পর হলো দখলমুক্ত

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:46 PM, 10 March 2019

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের কাশেমপুর গ্রামের হজিরকাটা নামের একটি সরকারি রেকর্ডীয় খাল দখল মুক্ত হয়েছে। রোববার সকালে স্থানীয় ইউপি সদস্য আঃ সত্তার মোল্লার সহযোগীতায় বাগেরহাট সদর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ইসহাক উদ্দিন ও স্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে খালটি দখল মুক্ত করা হয়। পড়ুন>>>পাইকগাছায় মেধাবী শিক্ষার্থীর ব্রেন টিউমার অপারেশনে সাহায্যের আবেদন
এরআগে খালটি দখল মুক্ত করার জন্য স্থানীয় ইউপি সদস্য আঃ সত্তার মোল্লা ও গ্রামবাসি সম্মিলিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দেন। কুলিরজোড় নদী থেকে শুরু করে হজি নদী পর্যন্ত কাশেমপুর গ্রামের পাশ দিয়ে তিন কিলোমিটার লম্বা সরকারের এই খালটি। অনেক বছর ধরে এক শ্রেনীর ভুমিদস্যু প্রভাব খাটিয়ে নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য সরকারি এই খালটি দখল করে বেড়িবাঁধ দিয়ে বেআইনী ভাবে মাছ চাষ করে আসছিল। প্রভাবশালী হওয়ায় গ্রামের অনেকেই ভয়ে মুখ খুলতে সাহস পায়নি। এতে এলাকার কয়েক হাজার মানুষ পানির সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। ঘেরের ও ফসলের অপূরণীয় ক্ষতি হয়েছে বলে জানান গ্রামের খেটে খাওয়া মানুষ।
খালটি দখলমুক্ত হওয়ায় হজিরকাটা খালের দুপাশের মানুষের মধ্যে যেমন স্বস্তির হাওয়া নেমে এসেছে তেমনি অনেকেই আবার চিন্তায় রয়েছে কখন আবার খালটি দুষ্কৃতির হাতে চলে যায়।
এ বিষয়ে বাগেরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিল্লুর রহমান জানান, হজিরকাটা নামের একটি সরকারি রেকডীয় খাল দখল মুক্ত হয়েছে। নতুন করে কেউ দখলের চেষ্টা করলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :