বাগেরহাটে বেকারির জ্বালানির ঘরে আগুন লেগে কর্মচারীর মৃত্যু

10

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাট শহরের পেঁয়াজ পট্রির সুমন বেকারির জ্বালানির ঘরে অগ্নিদগ্ধ হয়ে আজিম শেখ নামে এক কর্মচারীর মৃত্যু হয়েছে। শনিবার রাত সাড়ে ১০টার দিকে শহরের পেঁয়াজপট্টি এলাকায় রমেশ সাহার মালিকানাধীন সুমন বেকারির জ্বালানির ঘরে অগ্নিকান্ডে ওই কর্মচারির মৃত্যু হয়। অগ্নিকান্ডে সুমন বেকারির বিপুল পরিমাণ জ্বালানি পুড়ে ছাই হয়ে গেছে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া আজিমের বিস্তারিত পরিচয় পুলিশ জানাতে পারেনি।

মালিক পক্ষের বরাতে বাগেরহাট সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম রবিবার সকালে বলেন, শনিবার রাত ১০টা ২৫ মিনিটের দিকে বাগেরহাট শহরের পেঁয়াজপট্টি এলাকায় রমেশ সাহার মালিকানাধীন সুমন বেকারির জ¦ালানি রাখার দোতলার টিনশেড ঘরে আগুন লাগে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসসহ স্থানীয় লোকজন এসে প্রায় দুই ঘন্টা চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। আগুন নেভানোর পর বেকারির ভেতর থেকে আজিম নামে নামে এক কর্মচারীর অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করা হয়।
শনিবার রাতে খাবার খেয়ে আজিম নামে এই কর্মচারী কারখানার জ¦ালানি রাখার ঘরে ঘুমিয়ে ছিলেন। আগুন লাগার পর তিনি ঘর থেকে বের হতে না পারায় অগ্নিদগ্ধ মারা যান। তার মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত কর্মচারী আজিমের বিস্তারিত পরিচয় জানার চেষ্টা চলছে।
বাগেরহাট ফায়ার সার্ভিসের জেষ্ঠ্য স্টেশন কর্মকর্তা (এসও) শাহজাহান সিরাজ বলেন, জ্বালানি রাখার ঘরে একটি বৈদ্যুতিক মটর রয়েছে। ওই মটরের বৈদ্যুতিক সটসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।