বাগেরহাটে বিএনপি প্রার্থীর ভোট বর্জন

10

বাগেরহাট প্রতিনিধি:প্রকাশ্যে ভোটারদের ভোট দিতে বাধ্য করা, এজেন্টেদের কেন্দ্র থেকে বের করে দেয়া, হুমকি ও পরিবারের সদস্যদের মারপিটের অভিযোগে বাগেরহাট পৌরসভায় ভোট বর্জন করেছে বিএনপির প্রার্থী সাঈদ নিয়াজ হোসেন শৈবল। ১৪ ফেব্রুয়ারি (রবিবার) দুপুর ২টায় বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই ভোট বর্জনের ঘোষণা দেন তিনি। এরআগে তিনি বাগেরহাট সরকারি পিসি কলেজ কেন্দ্রে ১১ টায় নিজের ভোট দেন। পরে তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করে দুপুর ২ টায় টায় বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।
বিএনপির প্রার্থী সাঈদ নিয়াজ হোসেন শৈবল বলেন, বিভিন্ন কেন্দ্রে নৌকার এজেন্টারা ভোট প্রদানের গোপন কক্ষে ভোটারদের সাথে প্রবেশ করে প্রেসবাটন চেপে নৌকার ভোট নিশ্চিত করছে। এছাড়া আমার পরিবারসহ নিকট আতœীয় স্বজনদের ভোট কেন্দ্রে গেলে তাদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। আমার পরিবারের সদস্যদের মারপিট করা হয়েছে। আমার এজেন্টদের কেন্দ্রে থেকে বের করে দেয়া হয়েছে। এটা কোন ভোটের পরিবেশ হতে পারে না। তাই একজন প্রার্থী হিসেবে আমি এই ভোট বর্জন করছি।
উল্লেখ্য, বাগেরহাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান হাবিবুর রহমান সকালে তার নিজ এলাকা নাগেরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন।
অপরদিকে বিএনপির মেয়র প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল সরকারি পিসি কলেজ কেন্দ্রে তার ভোট প্রদান করেন। পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ৬টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ¦ীতা করেছেন।