বাগেরহাটে নতুন শনাক্ত ১২২:মোংলায় সংক্রমণের হার ৫৫ শতাংশ

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  09:01 PM, 28 June 2021

বাগেরহাট প্রতিনিধি:গত ২৪ ঘন্টায় বাগেরহাটে করোনায় আরও ১২২ জন আক্রান্ত হয়েছেন। ২৬৫ জনের নমুনা পরীক্ষায় ১২২ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। পরীক্ষা বিবেচনায় সংক্রমণের হার ৪৬ দশমিক ০৩ শতাংশ। যা গত ২৪ ঘন্টার তুলনায় ৪ শতাংশ বেশি। জেলার সবচেয়ে ঝুঁকিতে থাকা মোংলা উপজেলায় ১৮ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের পজেটিভ এসেছে। এখানে সংক্রমণের হার ৫৫ দশমিক ৫৫ শতাংশ। যা গত দিনের তুলনায় ৮ শতাংশ বেশি।
এনিয়ে বাগেরহাট জেলায় করোনা ভাইরাসে সংক্রমণে প্রথম ও দ্বিতীয় ঢেউয়ে আক্রান্তের সংখ্যা দাাঁড়াল তিন হাজার ১৮০ জনে। এরমধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ১০০ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন। জানিয়েছে জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্র।

এদিকে, বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় স্থানীয় প্রশাসনের আরোপ করা সাতদিনের কঠোর বিধিনিষেধ পঞ্চম দিনের মতো অব্যাহত রয়েছে। পাঁচ দিন ধরে দোকানপাট, শপিংমল ও অভ্যন্তরীণ ১৬টি রুটে যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়দের বাড়িতে রাখতে এবং বাইরে বেরোনো মানুষদের স্বাস্থ্যবিধি প্রতিপালনে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানলে এবং অপ্রয়োজনে বাড়ির বাইরে আসলে তাদের জরিমানা করছে তারা। গত তিন দিনে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় এক লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময়ে মামলা করে ২১৭ জনের বিরুদ্ধে।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির সত্যতা নিশ্চিত করেছেন।

 

 

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :