বাগেরহাটে ডিসি’র বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

26

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বাগেরহাট প্রেসক্লাব সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
‘প্রানের বাগেরহাট’ নামের একটি সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত মানবন্ধনে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবর্গ অংশ নেন। এসময় জেলা প্রশাসকের বদলির আদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনটির শাওন পারভেজ, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোড মেম্বর ডা: মোশারেফ হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, বাগেরহাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেন, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল সরদার, জেলা মহিলা পরিষদের সাধারল সস্পাদক পারভিন আহম্মেদ, বাগেরহাট বয়েজ এন্ড গালস স্কুল অভিভাবক ফোরামের সদস্য সচিব কল্লোল সরকার, নারী নেত্রী শিল্পী আক্তার, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারী সমিতির সভাপতি গাজী মতিয়ার রহমান, এ্যাড মিলন কুমার ব্যানার্জি, জেলা স্কাউটস কমিশনার শেখ হায়দার আলী বাবু প্রমুখ।
বক্তারা জেলা প্রশাসকের বদলির আদেশ অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, আ ন ম ফয়জুল হক বাগেরহাটে যোগদানের পর থেকে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। জনবান্ধব এই কর্মকর্তা বিচক্ষণতার সঙ্গে করোনা পরিস্থিতি মোকাবিলা করছেন। হঠাৎ করে তার এই বদলির আদেশে জেলার সার্বিক উন্নয়ন কর্মকা- বাঁধাগ্রস্ত হবে। একারণে জেলাবাসী হতাশ হয়েছেন। তাই তার বদলির আদেশ অবিলম্বে বাতিলের দাবি জানান তারা।
উল্লেখ্য, গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক আদেশে জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হককে প্রত্যাহার করে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে। অবশ্য জেলা প্রশাসককে কী কারণে বদলি করা হয়েছে তা আদেশে উল্লেখ করা হয়নি।