বাগেরহাটে ক্যারাম বোর্ডের ওপর নবজাতক:পুলিশ নিলো হাসপাতালে

16

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে সদ্য ভূমিষ্ঠ এক নবজাতক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। রোববার গভীর রাতে সদর উপজেলার চিতলী বৈটপুর গ্রামের একটি চায়ের দোকানের পেছনে ক্যারাম বোর্ডের ওপর শিশুটিকে পাওয়া যায়। পুলিশ শিশুটিকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করেছে। সে সুস্থ স্বাভাবিক রয়েছে। নবজাতক এই শিশুটিকে কে বা কারা ফেলে গেছে তা খতিয়ে দেখছে পুলিশ।

স্থানীয়দের বরাতে বাগেরহাট সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) আবু সাঈদ জানান, রোববার গভীর রাতে সদ্য ভূমিষ্ট এই শিশুটিকে তার স্বজনরা গোপনে চিতলী বৈটপুর গ্রামের চায়ের দোকানি সাঈদ শেখের ক্যারাম বোর্ডের ওপর ফেলে রেখে চলে যায়। প্রতিবেশি ইমরান শেখের স্ত্রী লিজা আক্তার রাতে শিশুর কান্নার শব্দ পান। এ সময় তিনি এগিয়ে গিয়ে দেখেন ক্যারাম বোর্ডের ওপর শিশুটি কাদছে। তাৎক্ষণিক তিনি উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। রোববার রাতে ট্রিপল নাইনের (৯৯৯) মাধ্যমে খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে যেয়ে সদ্য ভূমিষ্ট ওই শিশুটিকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে। শিশুটিকে কেন ফেলে রেখে গেছে তার স্বজনরা তা তদন্ত করে দেখা হচ্ছে।
সোমবার সকালে স্থানীয়দের মধ্যে পরিচয়হীন শিশু উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে তাকে দেখতে অনেকই হাসপাতালে ভিড় করেন এবং শিশুটিকে দত্তক নিতে অনেকেই আগ্রহ দেখিয়েছেন বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, আমরা বিষয়টি আদালতে অবহিত করব। আদালতই ঠিক করবে পরবর্তি করণীয়।
বাগেরহাট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কে এম হুমায়ুন কবির জানান, রোববারই শিশুটি জন্মগ্রহণ করেছে। জন্ম নেয়া শিশুটি মেয়ে সন্তান। হাসপাতালে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে। শিশুটি সুস্থ ও স্বাভাবিক রয়েছে।