বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন-এমপি বাবু

14

>>জনস্বাস্থ্য ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন 
পাইকগাছা প্রতিনিধি:পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সুখী-সমৃদ্ধিশালী বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তার সে স্বপ্ন পূরণ করে যেতে দেয়নি। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ না থাকলে যেমন দেশ স্বাধীন করা হতো না, তেমনি শেখ হাসিনা ও আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এদেশ কখনো উন্নয়নশীল দেশের তালিকায় স্থান পেতো না। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রারম্ভে এটি আমাদের গর্বের বিষয়।

এমপি বাবু আরও বলেন, করোনাকালীন সময়েও শেখ হাসিনার সরকার দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রেখেছে। সারাদেশের ন্যায় নির্বাচনী এলাকা পাইকগাছা-কয়রার উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে। বিএনপি-জামায়াত লুটপাট ছাড়া অত্র এলাকার কোন উন্নয়ন করেনি উল্লেখ করে এমপি বলেন, পৌরসভা প্রতিষ্ঠা ও শ্রেণি উন্নতিকরণ, কলেজ জাতীয়করণ, ব্রিজ কালভার্ট ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণসহ এলাকার সকল উন্নয়ন আওয়ামী লীগ সরকার করেছে। বর্তমানে ১ হাজার কোটি টাকার নদী খনন, ৩৫০ কোটি টাকার প্রধান সড়ক প্রশস্ত ও সরলীকরণ, ১শ’ কোটি টাকার কৃষি কলেজ প্রকল্প, ৫০ কোটি টাকার পর্যটন কেন্দ্র, ১শ’ কোটি টাকার পৌরসভার বিশেষ প্রকল্প, নতুন পৌরভবন, উপজেলা পরিষদ ভবন, আধুনিকমানের অডিটোরিয়ামসহ শত শত কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে।
বুধবার সকালে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পাইকগাছা উপজেলার নতুন অফিস ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপ-সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, শামীম সরকার, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল আজিজ, সাংবাদিক ¯েœহেন্দু বিকাশ, কৃষ্ণ পদ মন্ডল, ছাত্রনেতা রায়হান পারভেজ রনি ও অরুন ঢালী। ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এমপি বাবু দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া করেন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মুক্তিযোদ্ধা অজিয়ার রহমান। উল্লেখ্য, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বর্তমান যেখানে কার্যালয় রয়েছে সেখানেই ৪৪ লাখ টাকা ব্যয়ে নতুন দ্বিতল অফিস ভবন নির্মাণ করা হচ্ছে। নির্মাণ কাজ বাস্তবায়ন করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।