পৌষ সংক্রান্তিতে ঝরছে বৃষ্টি

বেড়েছে শীত, কাপছে ছিন্নমুল মানুষ

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  09:04 PM, 14 January 2022
ছবি সংগৃহীত

মাঘের শীতে বাঘ কাঁপে’ প্রবাদ মিথ্যে হয় কীভাবে ? আজ ১৪ জানুয়ারি। পৌষ সংক্রান্তি। পরশু সন্ধ্যা গড়িয়ে রাতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি নেমেছিল। সংক্রান্তির দিনেও সন্ধ্যায় যশোরের আকাশ ফুড়ে  গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এখনো হচ্ছে। সেই সাথে মৃদু শৈতপ্রবাহে শীতও বেড়েছে।

এরই মধ্যে সকালে আবহাওয়া অফিস খবর দেয়, আবারো কমতে শুরু করেছে তাপমাত্রা। কয়েক দিন সারা দেশের কয়েক জায়গায় বৃষ্টিপাত দেখা দিলেও আগামী তিন দিন কমতে পারে বৃষ্টিপাতের প্রবণতা আর এতে রাতের তাপমাত্রা কমতে পারে।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এর একদিন আগে সর্বনিম্ন তাপমাত্রা ছিলো সৈয়দপুরে ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে একদিনের ব্যবধানে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭.২ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে হয়েছে ১৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। এ ছাড়া ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া দেশের কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

এরিপোর্ট লেখা পর্যন্ত যশোরে বৃষ্টি হচ্ছিল।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :