পিতার আদর্শে দেশ গড়ার প্রত্যয় দুই বোনের

15

এবিসি ডেস্ক:স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পিতার আদর্শে দেশ গড়ে তোলার দৃঢ় প্রতিজ্ঞার কথা জানালেন নিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‍দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ভোট বোন শেখ রেহানা।

শুক্রবার ভোরে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সাভার স্মৃতিসৌধে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করে এই প্রতিজ্ঞা প্রত্যয় ব্যক্ত করেন বড় বোন শেখ হাসিনা। এ সময় তার ছোট বোন শেখ রেহানা পাশে উপস্থিত ছিলেন এবং পরিদর্শন বইয়ে সই করে ছোট বোনকে আবেগ তাড়িত প্রত্যয় শপথে জড়িতে ধরেন।

আরও খবর>>আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া পরিদর্শন বইয়ের সেই কপি ও একটি ছবি তার ফেসবুকে শেয়ার করেছেন।

পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লেখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হল। আজ আমি পরম শ্রদ্ধা ভরে স্মরণ করছি আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শ্রদ্ধা জানাই লাখো শহীদ ও নির্যাতিতা মা-বোনদের।

শেখ মুজিব একটি দেশ, একটি জাতিরাষ্ট্রের স্রষ্টা: প্রধানমন্ত্রী

তিনি লেখেন, শহিদের রক্ত বৃথা যায় না আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। বাংলাদেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে গড়ে তুলে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলা হিসেবে গড়ে তুলব ইনশাল্লাহ। শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি আমার মা বেগম ফজিলাতুন নেসা এবং ১৫ ই আগস্ট ১৯৭৫ সালে যারা শাহাদাত বরণ করেছেন।

এর আগে মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোরে স্মৃতিসৌধের প্রবেশ করে বেদিতে প্রথমে রাষ্ট্রপতি এরপর প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন রেহানা উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণ শেষে তারা মহান স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। এ সময় মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য এবং তিন বাহিনীর প্রধানেরা উপস্থিত ছিলেন।