পাঠবাড়ি মন্দিরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

23

>>বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সবাইকে আন্তরিক হওয়ার আহবান
বেনাপোল(শার্শা)প্রতিনিধি:স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি সংখ্যালঘু সম্প্রদায়কে দেশ ও জাতির সেবায় আন্তরিক হওয়ার আহবান জানিয়ে বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সব ধর্ম-বর্ণের মানুষকে এক হয়ে কাজ করতে হবে। বাংলাদেশকে সম্প্রীতির দেশ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন এখানে উগ্রবাদের কোন স্থান নেই।
বেনাপোলের ঐতিহাসিক তীর্থপিঠ শ্রীশ্রী হরিদাস ঠাকুরের পাঠবাড়ি আশ্রমের নির্মাণাধীন মন্দির ও নাথ মন্দির কমপ্লেক্সের ভিত্তি প্রস্তর স্থাপন ও সুধি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শুক্রবার সকাল ১১টায় পাঠবাড়ি আশ্রম চত্বরে প্রধান অতিথি হিসেবে তিনি মন্দিরটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
তাপস কুমার বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, হিন্দু কল্যাণ ট্রাস্টের সদস্য ও সাংবাদিক শ্যামল সরকার, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, অঞ্জলী রাণী দাস, অধ্যক্ষ ইব্রাহীম খলিল, যশোর পূজা পরিষদের সভাপতি অসিম কুন্ড, সাধারণ সম্পাদক যোগেশ দত্ত, তাপস ঘোষাল, বৈদ্যনাথ দাস, ফনি ভূষন পাল, সুকুমার দেবনাথ, উজ্জল কুমার প্রমুখ। দুপুরে আশ্রমের পক্ষে হাজার হাজার ভক্ত দর্শক ও সুধিদের মধ্যে প্রসাদ বিতরণ করা হয়।
উল্লেখ্য, হরিদাস ঠাকুরের পাঠবাড়ি আশ্রমটি দেশ ও বিদেশে অত্যন্ত সু পরিচিতি নাম। পাটবাড়ি আশ্রমের মধ্যে রয়েছে, সাড়ে ৫শ’ বছরের পুরনো সিদ্ধ তমাল বৃক্ষ ও সিদ্ধ মাধবী লতা। এই বৃক্ষ তলে হরিদাস ঠাকুর ধ্যানে মগ্ন থাকতেন। এছাড়া এই আশ্রমে নির্মিত নিতাই গৌর মন্দির, জগন্নাথ মন্দির, হরিদাস ঠাকুরের মন্দির, ত্রি গবরধন মন্দির ও ঠাকুর রহিদাসের স্মৃতি লিলা বিগ্রহ দর্শন মিউজিয়াম রয়েছে। যা পর্যটকদের সহজে মুখরিত করবে।