পশ্চিমবঙ্গে ব্লাক ফাঙ্গাসে এক নারীর মৃত্যু

28

করোনাভাইরাস সংক্রমণে বিপর্যস্ত ভারতে ছড়িয়ে পড়েছে ব্ল্যাক ফাঙ্গাস। এবার ছত্রাক সংক্রমিত এ ভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে শম্পা চক্রবর্তী (৩২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে এটি প্রথম মৃত্যু।

গত বৃহস্পতিবার (২০) মধ্যরাতে কলকাতার শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শম্পা রাজ্যের হরিদেবপুরের বাসিন্দা। খবর আনন্দবাজার পত্রিকার।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, শম্পা চক্রবর্তী করোনাভাইরাসের পাশাপাশি ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমাইকোসিসেও আক্রান্ত হন। তিনি ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। তাকে অক্সিজেন দেয়া হচ্ছিল। এছাড়া তার ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসাও করা হচ্ছিল। তবে শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। আরও খবর>>ভারতে ব্লাক ফাঙ্গাসে ৯০ জনের মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর বুধবার চিকিৎসকরা জানান, শম্পা করোনার পাশাপাশি ব্ল্যাক ফাঙ্গাসেও আক্রান্ত হয়েছেন। এ জন্য ব্ল্যাক ফাঙ্গাসের ওষুধ ‘অ্যাম্ফোটিরিসিন-বি’ দেয়া হয়েছিল তাকে।

শম্পার স্বামী রাজু চক্রবর্তী একটি দোকানে কাজ করেন। তাদের ১৩ বছরের একটি মেয়েও রয়েছে। স্ত্রীয় মৃত্যুতে ভেঙে পড়ছেন রাজু।