নড়াইলে এমপি মাশরাফির কেয়ারগিভারস ইনস্টিটিউটের উদ্বোধন

24

নড়াইল প্রতিনিধি:নড়াইলে কারিগরি ও স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান কেয়ারগিভারস ইনস্টিটিউট অব নড়াইলের উদ্বোধন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। আরও খবর>>লোহাগডায় স্বেচ্ছায় রক্তদান সংগঠনের অফিস উদ্বোধন

মঙ্গলবার দুপুরে নড়াইল শহরের আশ্রম রোডে ফিতা কেটে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশ ও ফাউন্ডেশনের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডাক্তার মো: বাসীদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশের ভাইস-চেয়ারম্যান মো: সাইফুল ইসলাম মনিক, ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান প্রধান, পরিচালক ইঞ্জিনিয়ার মো: জামাল হোসেন, মাইজপাড়া ইউপি চেয়ারম্যান মো: জিল্লুর রহমান, জেলা পরিষদ সদস্য মো: বরকত, কেয়ারগিভারস ইনস্টিটিউট অব নড়াইলের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: করিম আলী আবু সিনা, অধ্যক্ষ ফাতেমা ইসলাম, সাংবাদিক সুলতান মাহমুদ, অশোক কুন্ডু। নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা এ সময় প্রতিষ্ঠানটি পরিদর্শন করেন।
বক্তারা বলেন, কেয়ারগিভারস ইনস্টিটিউট অব নড়াইলের কারিগরি শিক্ষা গ্রহণ করে একজন শিক্ষার্থী দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠবে। এখান থেকে বিভিন্ন ট্রেডের ৬ মাসের কোর্স সম্পন্ন করা দক্ষ জনশক্তির চাহিদা রয়েছে দেশ ও বিদেশে। এখানকার কোর্স সম্পন্ন করে দেশের অভ্যন্তরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল, বৃদ্ধাশ্রম, নার্সিং হোম, প্যারালাইসিস সেন্টারে এবং সেবা গ্রহীতাদের হোমকেয়ার প্রদানের সুযোগ রয়েছে। কোর্সটি বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কর্তৃক অনুমোদিত এবং কোর্সের সার্টিফিকেট নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে চাকরি লাভ করা সম্ভব। সারা বাংলাদেশে কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশের ৫০টি শাখার মাধ্যমে শিক্ষাদান দেয়া হচ্ছে বলে প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানান।