নীলগঞ্জ মহাশ্মশানে ২৪ প্রহর মহানামযজ্ঞের উদ্বোধন

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  10:45 PM, 09 April 2019

এবিসি নিউজ: যশোরের নীলগঞ্জ মহাশ্মশানে ২৪ প্রহর ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান ও সনাতন ধর্মসভার উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে উদ্বোধন করেন রামকৃষ্ণ আশ্রম ও মিশন যশোরের অধ্যক্ষস্বামী জ্ঞানপ্রকাশানন্দজী মহারাজ।

মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে নীলগঞ্জ মহাশ্মশানের উন্মক্ত মঞ্চে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পূজা পরিষদের সভাপতি ও নীলগঞ্জ মহাশ্মশান কমিটির সভাপতি অসীম কুন্ডু। স্বাগত বক্তৃতা করেন জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক ও নীলগঞ্জ মহাশ্মশান কমিটি সাধারণ সম্পাদক যোগেশ চন্দ্র দত্ত।
বিশেষ অতিথি ছিলেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, পৌর কাউন্সিলর সন্তোষ দত্ত। উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ মৃণাল কান্তিদে, জেলা পূজা উদযাপন পরিষদ ও নীলগঞ্জ মহাশ্মশান কমিটির অন্যতম নেতা সনৎ কুমার সাহা, জেলা পূজা পরিষদের দপ্তর সম্পাদক শান্তুনু আচার্য্য প্রমুখ। সঞ্চালনায় ছিলেন জেলা পূজা পরিষদের যুগ্ম সম্পাদক তপন ঘোষ।
এদিকে বিকেল ৪টায় অনুষ্ঠিত হয় ভক্তি গীতি, বিকেল পাঁচটায় শ্রী মদ্ভগবদগীতা পাঠ, আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানের পরে শুরু হয় ধর্মালোচনা।  আলোচক ছিলেন ডা. মিলন বোস।

রাত ৯টায় মহানামযজ্ঞের শুভ গন্ধাধিবাস ও মঙ্গল ঘট স্থাপন করা হয়। মহানাম সুধা পরিবেশনায় রয়েছেন সাতক্ষীরা শ্যামনগরের গীতা গোবিন্দ সম্প্রদায়, পাবনার শিব ঠাকুর সম্প্রদায়, গোপালগঞ্জের বাসনা ও প্রভুজি সম্প্রদায়, পিরোজপুরের দুর্গাপ্রসন্ন সম্প্রদায় ও পাইকগাছার রিনা মিনা সম্প্রদায়। একই সাথে অষ্টকালীন লীলা কীর্ত্তন পরিবেশনায় থাকবে বগুড়ার সুকৃতি মোহন্ত ও বন্দনা মোহন্ত সম্প্রদায়, সাতক্ষীরার নব নিত্যানন্দ সম্প্রদায়। নৃত্য ও সাংস্কৃতিক পরিবেশনার নেতৃত্ব দেন আলেয়া আক্তার প্রেমা।

আপনার মতামত লিখুন :