নিজ মেয়েকে ধর্ষণের মামলায় বাবার যাবজ্জীবন কারাদন্ড

বাগেরহাট প্রতিনিধিবাগেরহাট প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  04:12 PM, 15 December 2021

মেয়েকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত হলেন বাবা। একই সাথে ২৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। আজ বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক এস এম সাইফুল ইসলাম আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশ পাওয়া আসামি হলো ফায়জুল হাওলাদার (৫৩)। সে বাগেরহাটের কচুয়া উপজেলার ধোপাখালি ইউনিয়নের মাধবকাঠি গ্রামের বাসিন্দা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (স্পেশাল পিপি) ছিদ্দিকুর রহমান খান বলেন, ২০২০ সালের ১৫ মার্চ গভীর রাতে কচুয়া উপজেলার মাধবকাঠি গ্রামের ফায়জুল হাওলাদার তার মেয়ের শোয়ার ঘরে গিয়ে ঘুমের মধ্যে ধর্ষণ করে। ওই রাতে আসামি ফায়জুল তার মেয়েকে দুধের মধ্যে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ান বলে তার স্ত্রী অভিযোগ করেন। ধর্ষণের পর রাতেই মেয়েটি তার মাকে ঘটনা খুলে বললে মা তার আত্মীয় স্বজনের সাথে কথা বলে নিজে বাদী হয়ে স্বামীর বিরুদ্ধে কচুয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কচুয়া থানার তৎকালীন এসআই মনিরুল ইসলাম পরিবারের অভিযোগ পেয়ে আসামিকে গ্রেফতার করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ওই বছরের ৩১ মে ফায়জুল হাওলাদারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বাদী পক্ষের ৭ জন ও আসামি পক্ষের তিনজনের স্বাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বুধবার দুপুরে বিজ্ঞ বিচারক আসামি ফায়জুলের উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দেন। আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী ইফতেখারুল ইসলাম রানা।

 

আপনার মতামত লিখুন :