নানা আয়োজনে যশোরে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত

14

এবিসি নিউজ:সারাদেশের মতো যশোরেও নানা আয়োজনে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হচ্ছে। দিনের শুরুতে আজ শুক্রবার ভোর ৬টা ১ মিনিটে বিজয় স্তম্ভে শ্রদ্ধা নিবেদন করা হয়। শুরুতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

পরে শহরের মনিহার বাসস্ট্যান্ড সংলগ্ন এই বিজয় স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ সালাউদ্দিন শিকদার, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।

এছাড়া যশোর জেলা আওয়ামী লীগ, যুবলীগ, যশোর জেলা পরিষদ, সদর উপজেলা পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর সকাল ৮টায় যশোর শামস উল হুদা স্টেডিয়ামে বরাবরের মতো কুচকাওয়াজ শুরু হয়। তবে এ বছর করোনার কারণে কুচকাওয়াজে শুধুমাত্র আইনশৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস, জেলা কেন্দ্রীয় কারাগার ও বিএনসিসির কর্মীরা অংশ নেন। এ সময় সালাম গ্রহণ করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এবং অতিরিক্ত পুলিশ সুপার শেখ সালাউদ্দিন শিকদার।

দিবসটি উপলক্ষে বিভিন্ন স্থানে আলোচনা সভার আয়োজন রয়েছে। এছাড়া কারাগার, সরকারি শিশু পল্লী ও হাসপাতালে অবস্থানরতদের বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে।