নানা আয়োজনে যশোরে জাতির জনকের জন্মবার্ষিকী উদযাপন

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:38 PM, 17 March 2019

এবিসি নিউজ:নানা আয়োজনে যশোরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটিতে জেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে কেক কাটা, বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোচনা সাংস্কৃতিক ও রচনা প্রতিযোগতির আয়োজন করা হয়।

দিনের শুরুতে বঙ্গবন্ধু মুর‌্যালে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার মঈনুল হকসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসনের আয়োজনে সরকারি শিশু একাডেমী কালেক্টরেট স্কুলে শিশু সমাবেশে শেষে জিলা স্কুল অডিটোরিয়ামে আলোচনা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।এসময় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার। সঞ্চলনা করেন জেলা শিশু কর্মকর্তা সাধন কুমার দাস।

সরকারি এম এম কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর আবু তালেব মিয়া। আহবায়ক প্রফেসর আব্দুল কাদেরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ সেখ আবুল কওসার ও শিক্ষক পরিষদের সম্পাদক মহিউদ্দিন। অনুষ্ঠান সঞ্চলনা করেন জিল্লুল বারী ও শাহাজান কবীর।

আরো পড়ুন>>>অজপাড়া গাঁ টুঙ্গিপাড়ার মুজিব থেকে বঙ্গবন্ধু

সরকারি সিটি কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর আবু তোরাব মোহাম্মদ হাসান। আহবায়ক সোনিয়া রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ জুবাইদা গুলসান আরা ও শিক্ষক পরিষদের সম্পাদক ড. আনওয়ার হোসেন।

সরকারি মহিলা কলেজের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর ড. মিয়া আব্দুর রশিদ। আহবায়ক ইকবাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক এবিএম ইকবাল আনোয়ার।

আলহেরা ডিগ্রি কলেজের অনুষ্ঠানে অধ্যক্ষ মফিজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ সাইফুল ইসলাম, সহকারি অধ্যাপক লাকি বেগম, শওকত আলী ও আহাদ আলী।

এমএসটিপি গার্লস স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ খায়রুল আনামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক চায়না বেগম, সহকারি শিক্ষক মাহামুদা বেগম ও আশানারা খাতুন।

নিউটাউন বাদশা-ফয়সাল স্কুলে সহকারি প্রধান শিক্ষক আবু ইমরান গাজীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা বাবর আলী ও ম্যানেজিং কমিটির সদস্য এমএন আশরাফ শুভ।

বাহাদুর মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শরিফুল আনাম আজাদ।

খুলনা বিভাগ

আপনার মতামত লিখুন :