নাইক্ষ্যংছড়িতে সন্ত্রাসীদের সাথে যৌথবাহিনীর গোলাগুলিতে নিহত ১:অস্ত্রগুলি উদ্ধার

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  02:41 PM, 04 April 2019

বান্দরবানর সংবাদদাতা: বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর গোলাগুলির ঘটনায জ্ঞান শংকর চাকমা নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। বুধবার ভোররাতে উপজেলার দুর্গম দোছড়ি ইউনিয়নের তুলাতলীর ডলুর ঝিরির রাস্তা মাথা নামক স্থানে এ ঘটনা ঘটে।

আজ ৪ এপ্রিল বেলা ১১টার দিকে ঘটনাস্থল থেকে ৭ টি এসএমজি, ৪৩৭ টি গুলি, ১১টি ম্যাগজিন ও চার লক্ষাধিক নগদ টাকা উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে নিহত সন্ত্রাসী জ্ঞান শংকর চাকমা রাঙামাটির বাঘাইছড়ি হামলার পরিকল্পনাকারী বলে জানানো হয়েছে।
যৌথবাহিনী ও স্থানীয়রা জানান, মিয়ানমার সীমান্তবর্তী তুলাতলী ডলুঝিরি রাস্তারমুখ এলাকায় অস্ত্রধারী চাঁদাবাজ সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে র‌্যাব-সেনাবাহিনীর সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর একটি দল বুধবার ভোররাতে ঘটনাস্থলে অভিযান চালায়। এসময় নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে উপজাতি সন্ত্রাসীরা গুলি ছুঁড়ে। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালিয়ে তাদের প্রতিরোধ করে। অভিযানের মুখে টিকতে না পেরে সন্ত্রাসীরা গহীন জঙ্গলে পালিয়ে যায়। পরে বেলা ১১ টার দিকে ঘটনাস্থল থেকে জ্ঞান শংকর চাকমা নামে এক চাঁদাবাজ সন্ত্রাসীর লাশ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে ৭টি এসএমজি, ৪৩৭ রাউন্ড গুলি এবং ১১টি ম্যাগজিন উদ্ধার করা হয়। এছাড়া নগদ ৪ লক্ষাধিক টাকাও উদ্ধার করা হয়।
র‌্যাব-৭ এর কর্মকর্তা মিফতা উদ্দিন বলেন, ‘১৮ মার্চ রাঙামাটিতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে ৭জন নিহত হওয়ার পর থেকে পার্বত্য চট্টগ্রামে আইন-শৃংখলা বাহিনী ব্যাপক ফাঁদ পাতে। এরই অংশ হিসেবে বুধবার ভোররাতে নাইক্ষ্যংছড়ির তুলাতলীতে অভিযান চালানো হয়। ঘটনাস্থলে নিহত জ্ঞান শংকর রাঙামাটির বাঘাইছড়ি হামলার পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত এবং কমান্ডারও বটে।’
উদ্ধারকৃত লাশটি ময়নাতদন্তের জন্য বান্দরবানে পাঠিয়ে দেয়া হয়েছে।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, যৌথবাহিনীর অভিযানে নিহত সন্ত্রাসীর লাশ উদ্ধার করা হয়েছে। নিহত সন্ত্রাসী বাঘাইছড়ি হামলায় জড়িত ছিলো। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চট্টগ্রাম বিভাগ

আপনার মতামত লিখুন :