নকল করায় শিক্ষার্থী বহিষ্কার: সরবরাহকারী ছাত্রলীগ নেতার কারাদন্ড

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:56 PM, 06 April 2019

পটুয়াখালী সংবাদদাতা: এইচএসসি পরীক্ষায় ইংরেজি প্রথমপত্রের প্রশ্ন কেন্দ্রের বাইরে সরবরাহের অভিযোগে তানিয়া ইসলাম নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার ও নকল সরবরাহের অপরাধে মাহমুদ হাসান মিঠু (২৫) নামে এক ছাত্রলীগ নেতাকে এক বছর বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

শনিবার বেলা ১১টায় পটুয়াখালী সরকারি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বহিষ্কৃত শিক্ষার্থী তানিয়া পটুয়াখালী সরকারি মহিলা কলেজ থেকে চলমান এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় প্রশ্ন কেন্দ্রের বাইরে সরবরাহের অভিযোগ ওঠে তানিয়া ইসলামের বিরুদ্ধে। অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে বহিষ্কার করেন হল প্রশাসন।

এছাড়া নকল সরবরাহের চেষ্টায় মাহমুদ হাসান মিঠু (২৫) নামের এক ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশ।

বিকেল সাড়ে ৩টায় কলেজ ক্যাম্পাসের ভেতরে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে মিঠুকে পাবলিক পরীক্ষা আইন- ১৯৮০ এর ১১ (গ) মোতাবেক এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

মামলার বাদী ও ডিউটিরত এএসআই ওয়াসিম বলেন, মিঠু প্রতিদিন কেন্দ্রে প্রবেশের জন্য উত্তেজিত থাকত। আজ তাকে সরকারি কলেজ কেন্দ্রে নকল সরবরাহের চেষ্টার সময় হাতেনাতে আটক করি।
পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান জানান, পরিক্ষার্থী প্রশ্নপত্র প্রবাহিত করে এবং মিঠু অবৈধভাবে কেন্দ্রে প্রবেশ করে। তাই তাকে পুলিশ আটক করে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে জেল-হাজতে প্রেরণ করা হয়।

বরিশাল বিভাগ

আপনার মতামত লিখুন :