নওয়াপাড়া পৌরসভার তিনটি ওয়ার্ডে কঠোর বিধিনিষেধ

15

অভয়নগর (যশোর) প্রতিনিধি:করোনা সংক্রমণ ও ভারতীয় ভেরিয়েন্ট বিস্তার রোধে যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার তিনটি ওয়ার্ডে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। তিনটি ওয়ার্ডের গুরুত্বপূর্ণ সড়কে প্রয়োজন ছাড়া চলাচল বন্ধে ব্যারিকেড দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার (৭জুন) সকাল থেকে পৌরসভার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে এই বিধিনিষেধ জারি করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী জানান, গত এক বছরে অভয়নগরে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় ৬০০। মৃত্যুবরণ করেছেন প্রায় ২০ জন। গত এক সপ্তাহে নওয়াপাড়া পৌরসভার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে সংক্রমণের হার বৃদ্ধি ও ভারতীয় ভেরিয়েন্টের রোগী ধরা পড়ায় কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে চারজন ভারতীয় ভেরিয়েন্টসহ ১৮ জন রোগী চিকিৎসাধীন আছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান জানান, অভয়নগর উপজেলার ৮টি ইউনিয়নে নজরদারী বাড়ানো হয়েছে। ইউনিয়নগুলোতে করোনা পরিস্থিতি ভালো থাকলেও নওয়াপাড়া পৌরসভার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে ভারতীয় ভেরিয়েন্টসহ করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। যেকারণে ওই তিনটি ওয়ার্ডে কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিধিনিষেধ বহাল থাকবে। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালতের দুইটি টিম অভিযান অব্যাহত রেখেছে।