নওয়াপাড়ায় ঘুষ না দেয়ায় ঠিকাদারকে মারপিটের অভিযোগ

20

>>উপজেলা প্রকৌশলী ও সার্ভেয়ারের শাস্তির দাবিতে মানববন্ধন
অভয়নগর (যশোর) প্রতিনিধি:অভয়নগর উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার ও সার্ভেয়ার গৌতমকে ঘুষ না দেয়ায় ঠিকাদারকে লাঞ্ছিত করা হয়েছে। ঘটনার প্রতিবাদে প্রকৌশলী ও সার্ভেয়ারের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে উপজেলার সর্বস্তরের ঠিকাদাররা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকালে উপজেলার যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ঠিকাদার সমিতির আহবায়ক ইমদাদুল হক ইমু, যুগ্ম আহবায়ক ফারুক হোসেন, আসলাম হোসেন বিশ্বাস, মতিয়ার রহমান গাজী, সদস্য অলিয়ার রহমান গাজী, মনিরুজ্জামান মনি, মনির, রওশনউজ্জামান টিটো, তালিম হোসেন, রাশেদুল হক রাসু, আনোয়ার হোসেন মোল্যা, আসলাম হোসেন খান, মোস্তফা কামাল, তরফদার এনামুল হাসান পলাশ, গোলাম জহিরুল হক লিখন, নাজমুল হাসান প্রমুখ।
বক্তারা বলেন, মেসার্স শরিফুল ইসলাম নামে ঠিকাদারী প্রতিষ্ঠান এক কোটি ২০ লাখ টাকার একটি সড়ক নির্মাণের কাজ পান। যে কাজ সম্পন্ন হয়েছে। গত ১৩ জানুয়ারি ঠিকাদার রেজাউল ইসলাম সোহাগ উপজেলা প্রকৌশলী অফিসে ওই কাজের বিল আনতে যান। এসময় প্রকৌশলী অফিসের সার্ভেয়ার গৌতম ওই কাজের প্রাক্কলিত ব্যয়ের পাঁচ শতাংশ টাকা ঘুষ দাবি করেন। টাকা দিতে না চাইলে উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদারের মদদে ক্ষিপ্ত হয়ে গৌতমসহ অন্যান্য কর্মচারী অফিসের চেয়ার দিয়ে ঠিকাদার সোহাগকে পিটিয়ে আহত করে। ঘটনা জানাজানি হলে ঠিকাদার সমিতির নেতৃবৃন্দ আহত সোহাগকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার জানান, তাঁর ও সার্ভেয়ারের বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। ঠিকাদারদের অনৈতি সুবিধা না দেয়ায় তাঁরা অপপ্রচারে লিপ্ত হয়েছে।