ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘যশ’:পাইকগাছায় ২ হাজার সিপিপি সদস্যকে প্রস্তুত থাকার নির্দেশ

22

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:ঘূর্ণিঝড় যশ মোকাবেলায় পাইকগাছা উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির ২ হাজার সিপিপি সদস্যকে প্রস্তুত রাখা হয়েছে।
শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ১০ ইউনিয়ন ও পৌরসভার টিম লিডার এবং ইউনিয়ন পরিষদের সচিবদের সাথে মতবিনিময় করেন। আরও খবর>>সম্ভাব্য ঘূর্ণিঝড় মোকাবেলায় মণিরামপুরে প্রস্ততিমূলক সভা

এসময় ইউএনও দুর্যোগ পূর্ব, দুর্যোগকালীন এবং দুর্যোগ পরবর্তী সময়ের জন্য সার্বক্ষণিক প্রস্তুত থাকার জন্য সিপিপি টিম লিডারদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। এ সময় থানার ওসি (তদন্ত) স্বপন রায় ও উপজেলা সিপিপি টিম লিডার আব্দুল্লাহ আল-মামুন সহ ইউনিয়ন ও পৌরসভার টিম লিডার ও সচিবগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ঘূর্ণিঝড়ের সতর্ক বার্তা অনুযায়ী উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। পরবর্তীতে ‘যশ’ নামে ঘূর্ণিঝড় উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৬ মে নাগাদ উড়িষ্যা পশ্চিমবঙ্গ হয়ে বাংলাদেশের খুলনা উপকূলে পৌঁছাতে পারে আবহাওয়া অধিদপ্তরের এমন আবাসের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে টিম লিডারসহ উপজেলার ২ হাজার সিপিপি সদস্যকে প্রস্তুত থাকতে বলেছেন।