দ্রুতই যশোর হবে দেশের তৃতীয় অর্থনৈতিক জোন-এমপি কাজী নাবিল

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  06:42 PM, 22 December 2021
যশোর কলেজের নতুন ভবন উদ্বোধন

এমপি কাজী নাবিল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যশোরকে অতিগুরুত্ব দিয়েছেন। যেকারণে দ্রুতই যশোর হতে যাচ্ছে দেশের তৃতীয় অর্থনৈতিক জোন। দেশের মধ্যে ঢাকা ও চট্টগ্রামের পরই যশোরের অবস্থান হবে। আগামী বছর পদ্মাসেতু চালু হলেই যশোরের চেহারা বদলে যাবে। তৃতীয় অর্থনৈতিক জোন বাস্তবায়নের মাধ্যমে এ অঞ্চলের মানুষের ভাগ্যান্নয়ন হবে।

এরআগে যশোরকে প্রথম ডিজিটাল জেলা করে প্রধানমন্ত্রী যশোরকে সারাবিশ্বের কাছে পরিচিতি ঘটিয়েছেন দাবি করে তিনি বলেন, যশোরের প্রতি প্রধানমন্ত্রীর সুদৃষ্টি রয়েছে ।

আজ বুধবার (২২ ডিসেম্বর) যশোর কলেজে নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মুস্তাক হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব।

কাজী নাবিল আহমেদ আরও বলেন, গত ১২ বছরে যশোরের উন্নয়নের জোয়ার বইছে। ১৬০টি শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবন, ৫০টি গ্রামীণ সড়কের পাকাকরণ, যশোর জজকোট ভবন, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আর্মি মেডিকেল কলেজ, শেখ হাসিনা সফটওয়ার পার্ক, মেডিকেল কলেজ হাসপাতালসহ অভাবনীয় উন্নয়ন হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে যশোর-মাগুরা সড়ক চারলেন, যশোর-ঝিনাইদহ সড়ক ছয়লেন করা হবে। এছাড়া যশোর আরো মেগা মেগা প্রকল্প বাস্তবায়ন হবে। এ সবকিছুর একমাত্র দাবিদার শেখ হাসিনা। শেখ হাসিনা ছাড়া কোনোভাবেই এত উন্নয়ন করা সম্ভব নয়। তাই শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তৃণমূল পর্যায় থেকে শেখ হাসিনার অবস্থান আরো শক্তিশালী করতে হবে।

এ সময় বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু, কলেজের পরিচালনা পরিষদের সদস্য অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মুকুল, রফিকুল ইসলাম আরজু ও শিক্ষক প্রতিনিধি মুক্তার আলী।

ভবন উদ্বোধনের পর কাজী নাবিল আহমেদ বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০ পাউন্ডের কেক কাটেন।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :