দেশে গেল ২৪ ঘন্টায় ৬৫ জনের মৃত্যু

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:55 PM, 06 September 2021
ফাইল ছবি

দেশে গেল ২৪ ঘন্টায় করোনা মারা গেছেন ৬৫ জন। গত ৯ দিন ধরে দৈনিক মৃত্যু ১০০-এর নিচে রয়েছে। এরআগে টানা দুই মাস পর ২৮ আগস্ট করোনায় মৃত্যু ১০০-এর নিচে নেমে আসে। ২৪ ঘণ্টায় ৬৫ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে মারা গেলেন ২৬ হাজার ৬২৮ জন।

সোমবার (৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৭১০ জন। এদের নিয়ে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ১৭ হাজার ১৬৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন চার হাজার ১২৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৪ লাখ ৫৫ হাজার ১৮৭ জন।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ, আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৬৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৯১ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৮৪২টি এবং পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫৯৫টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯০ লাখ ৯১ হাজার ৬১০টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ২৯ হাজার ৪৪৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ লাখ ৬২ হাজার ১৬১টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে পুরুষ ৩২ জন, আর নারী ৩৩ জন। দেশে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৭ হাজার ২২০ জন এবং নারী ৯ হাজার ৪০৮ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৫ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন পাঁচ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের রয়েছেন ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ১৩ জন, রাজশাহী বিভাগের ছয় জন, খুলনা ও সিলেট বিভাগের ১০ জন করে, বরিশাল বিভাগের তিন জন, রংপুর বিভাগের চার জন এবং ময়মনসিংহ বিভাগের দুই জন।

৬৫ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫৩ জন এবং বেসরকারি হাসপাতালে ১২ জন।

 

স্বাস্থ্য

আপনার মতামত লিখুন :