দেশে গেল ২৪ ঘন্টায় করোনায় ১১৪ জনের মৃত্যু

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:51 PM, 24 August 2021
ফাইল ছবি

এবিসি ডেস্ক:গেল ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ১১৪ জন। এনিয়ে এখন পর্যন্ত ২৫ হাজার ৫১৩ জনের মৃত্যু হয়েছে এবং শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৭২ হাজার ৯৬৪ জন। এ দিন সুস্থ হয়েছেন ৮ হাজার ৯০৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮১ হাজার ৭৬৩ জন।

মঙ্গলবার (২৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ১২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৮১ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহ করা হয়েছে ৩৪ হাজার ২২৯টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৭০৮টি। এখন পর্যন্ত ৮৭ লাখ ২১ হাজার ১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৬ জন পুরুষ এবং নারী ৫৮ জন। এখন পর্যন্ত পুরুষ ১৬ হাজার ৬৪৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৮৬৭ জন।

মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন মারা গেছে।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৪২ জন, চট্টগ্রামে ২৯ জন, রাজশাহীতে ৬ জন, খুলনায় ১৩ জন, বরিশালে ৫ জন, সিলেটে ৯ জন, রংপুরে ৬ জন এবং ময়মনসিংহ বিভাগে ৪ জন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৮৭ জন, বেসরকারি হাসপাতালে ২৪ জন এবং বাসায় ৩ জন।

 

ঢাকা বিভাগ

আপনার মতামত লিখুন :