দেশজুড়ে ধর্ষণ বিরোধী সমাবেশ করলো পুলিশ

19

এবিসি ডেস্ক:দেশজুড়ে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশ করেছে পুলিশ। আজ শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় পুলিশের ছয় হাজার ৯১২টি বিটে এই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন-বিরোধী সচেতনতা সৃষ্টিতে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছে পুলিশের উদ্র্ধতন কর্তৃপক্ষ।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা জানান, শনিবার সকাল ১০টায় পুলিশের উদ্যোগে সারাদেশে ছয় হাজার ৯১২টি বিটে একযোগে নারী-শিশু ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে বাংলাদেশ পুলিশের বিট পুলিশিং কেন্দ্রের ছয় হাজার ৯১২টি ফেসবুক পেজে। সারা‌দে‌শে লাখ লাখ নারী ও পুরুষ সশরী‌রে উপ‌স্থিত ছি‌লেন এবং কোটি কোটি দর্শক ও সাধারণ মানুষ এই সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। নিঃসন্দেহে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন-বিরোধী সচেতনতা সৃষ্টিতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ইতোমধ্যেই প্রতিটি বিটের নিজস্ব একটি ফেসবুক পেজ খোলা হয়েছে।

নারী ধর্ষণ ও নির্যাতন-বিরোধী সমাবেশে পুলিশসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শিশু অধিকারকর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছাত্রীরা উপ‌স্থিত ছি‌লেন। সমাবেশে তারা ধর্ষণসহ যেকোনও প্রকার নারী ও শিশু নির্যাতন রোধে সমাজের সব স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে এবং নির্যাতনের শিকার নারী ও শিশুর পাশে থাকার আহ্বান জানান।

পুলিশ জানায়, নারী ও শিশু নির্যাতনসহ যেকোনও প্রকার অপরাধের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ সোচ্চার রয়েছে। সাধারণ মানুষের সহযোগিতা ও সমর্থনে এ ধরনের অপরাধ নির্মূলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর বাংলাদেশ পুলিশ।