তাবলীগ জামায়াতের আঞ্চলিক ইজতেমা শুরু

বিপুল লোকসমাগম, চলবে তিন

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  04:08 PM, 30 December 2022
যশোরে ইস্তেমা শুরু

যশোরে তিন দিনব্যাপী তাবলীগ জামায়াতের আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে। উপশহরের মার্কাস মসজিদ মাঠে বিপুল ধর্মপ্রাণ মুসল্লির সমাগম হয়েছে। শুক্রবার (৩০ ডিসেম্বর) ফজরের নামাজের পর আমবয়নের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ইজতেমার কার্যক্রম শুরু হয়। তারপর জুম্মার নামাজের সময় মাঠটি কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। জুম্মার নামাজে ইমামতি করেন ঢাকার কাকরাইলের মুফতি উসামা।

 

ইজতেমার ময়দানে জুম্মার নামাজে অংশ নেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। তার সাথে উপস্থিত ছিলেন যশোর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর হেলাল, তথ্য ও গবেষণা সম্পাদক ফারুক আহমেদ কচি, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজান কবির শিপলুসহ নেতৃবৃন্দ।

 

ইজতেমার জিম্মাদার রেজাউল ইসলাম সাথী জানান, শুক্রবার থেকে ইজতেমা শুরু হয়েছে। ফজরের নামাজের পর কাকরাইলের মাওলানা সাইফুল্লার আম বয়ানের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। এবারের ইজতেমায় ভারত, ইন্দোনেশিয়া, অস্ট্রোলিয়া, আফ্রিকার মৌরি তানিয়া ও পাকিস্তানের মুরব্বীরা অংশ নিয়েছেন। প্রথমদিনে প্রায় অর্ধ লাখ মুসল্লি অংশ নেন।

তিনি আরো জানান, প্রথমদিনে আসরের নামাজের পর আরবের মেহমানরা বয়ান করেন। বাংলাদেশের তাবলীগ জামায়াতের আমীর সৈয়দ ওয়াসিফুল ইসলাম আলোচনায় অংশ নেন। ইসলামের মূল বিষয়গুলো বয়নের মাধ্যমে তুলে ধরা হয়। ইসলাম ধর্ম জীবনকে সুন্দর ও পরিমার্জিত করে তোলে সেই বিষয়ে বিশদ ব্যাখ্যা করা হয়। ইহজীবন ও পরজীবনের জন্য ইসলাম একমাত্র মুক্তির পথেয় সেই সর্ম্পকে বয়ান করা হয়।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :