টি-টোয়েন্টিতে থাকছেন না তামিম-পাপন

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:56 PM, 01 September 2021
ফাইল ছবি

তামিম ইকবাল খেলবেন না টি-টোয়েন্টি বিশ্বকাপ । আজ (বুধবার) দুপুরেই জানিয়েছেন বাঁহাতি ওপেনার। আর বিকালে জানা গেলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন বছরের কেন্দ্রীয় চুক্তির টি-টোয়েন্টি ক্যাটাগরিতে থাকছেন না তিনি।

বিসিবির বোর্ড সভা শেষে এমনটাই জানিয়েছেন সংস্থাটির সভাপতি নাজমুল হাসান পাপন। আজ বুধবার তামিমের টি-টোয়েন্টি চুক্তিতে না থাকার ব্যাখ্যায় পাপন বলেছেন, ‘যেহেতু তামিম বিশ্বকাপ খেলবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। আর সামনে কোনও (টি-টোয়েন্টি) ম্যাচও নেই। ফলে তাকে টি-টোয়েন্টির চুক্তিতে রাখা হচ্ছে না।’

এবারের চুক্তির মেয়াদ গত মে থেকে আগামী ডিসেম্বর পর্যন্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপ যেহেতু তামিম খেলছেন না, আর এ বছর কুড়ি ওভারের ক্রিকেটে বাংলাদেশের আর কোনও ম্যাচ নেই, তাই তামিমকে চুক্তির বাইরে রেখেছে বিসিবি।

চোটের কারণে বেশ কিছুদিন ধরেই মাঠের বাইরে তামিম। জিম্বাবুয়েতে টেস্ট ও ওয়ানডে খেললেও টি-টোয়েন্টি ফরম্যাট খেলেননি। একই কারণে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষেও ছিলেন না। লম্বা সময় মাঠের বাইরে থাকলেও নির্বাচকরা আশা করেছিলেন, বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠবেন। কিন্তু ম্যাচ অনুশীলনের ঘাটতির সঙ্গে অন্যান্য পারিপার্শ্বিকতা মিলিয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তামিম।

বুধবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ওয়ানডে অধিনায়ক। তার আগে নিজের সিদ্ধান্তের কথা বিসিবি সভাপতি পাপন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে জানিয়েছেন।

 

খেলা

আপনার মতামত লিখুন :