ঝিনাইদহে নারীর আত্মকর্মসংস্থানে বসতবাড়িতে কৃষিভিত্তিক প্রশিক্ষণ শুরু

10

ঝিনাইদহ প্রতিনিধি:‘শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে নারীর আত্মকর্মসংস্থানের লক্ষ্যে বসতবাড়িতে কৃষিভিত্তিক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। ন্যাশনাল সফটওয়ার লিঃ ঢাকা’র বাস্তবায়নে এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে মহিলা বিষয়ক অধিদপ্তরের ঝিনাইদহের উপ-পরিচালক কার্যালয়ের প্রশিক্ষণ কক্ষে বৃহস্পতিবার বিকালে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (উপসচিব) ড. শেখ মুসলিমা মুন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নিলুফার রহমান। বিশেষ অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের ঝিনাইদহের উপ-পরিচালক নিলুফার রহমান, ঢাকা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহকারী পরিচালক ও কর্মসূচি পরিচালক লাখসানা লাকী, ঢাকা ন্যাশনাল সফটওয়ার লিঃ এর চেয়ারম্যান খোন্দকার তারেক রায়হান। অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার খোন্দকার শরীফা আক্তার। এসময় উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের যশোরের উপ-পরিচালক ছকিনা খাতুন, হরিণাকুন্ডু উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা, সাংবাদিক সাজ্জাদ আহমেদ প্রমুখ। সার্বিক ভাবে সহযোগিতা করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের এসএম সোহেল রানা, রোকেয়া খাতুন, ফৌজিয়া হক জুই প্রমুখ। আলোচনা শেষে প্রধান অতিথি ঢাকা মহিলা বিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (উপসচিব) ড. শেখ মুসলিমা মুন বসতবাড়িতে কৃষিভিত্তিক প্রশিক্ষক উদ্বোধন করেন। এসময় ২০জন নারী আত্মকর্মসংস্থানের লক্ষ্যে বসতবাড়িতে কৃষিভিত্তিক প্রশিক্ষণে অংশ নেন।
ঢাকা ন্যাশনাল সফটওয়ার লিঃ এর চেয়ারম্যান খোন্দকার তারেক রায়হান বলেন, নারীর আত্মকর্মসংস্থানের জন্য সারাদেশে কাজ চলছে। ছোটবেলা থেকেই সখ ছিল রাজনীতির পাশাপাশি দেশে নারীদের জন্য আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করা। সেই স্বপ্ন বাস্তবায়ন করা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় না থাকলে আমার এই স্বপ্ন বাস্তবায়ন হতো না।