জাল স্বাক্ষরে ব্যাংকের টাকা হাতিয়ে ধরা পড়লো ডন

এবিসি নিউজ>এবিসি নিউজ>
  প্রকাশিত হয়েছেঃ  06:51 PM, 21 June 2022
ডন ও আইয়ুব গ্রেফতার

ব্যাংকের চেক বই চুরি করে জাল স্বাক্ষরে পৌনে ৯ লাখ হাতিয়ে নিয়ে পার পেলো না মূলহোতা যশোরের খালিদ হোসেন ডন (৪৮)। তাকে ও তার এক সহযোগী আইয়ুব হোসেনকে (৪২) আটক করেছে পুলিশ।

প্রযুক্তি ব্যবহার করে কোতয়ালি থানার উপপরিদর্শক (এসআই) বিমান তরফদার সোমবার (২০ জুন) রাতে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার ডুগডুগি বাজার হাতিয়ে নেয়ার ৮০ হাজার টাকাও উদ্ধার করেছে।

আটক খালিদ হোসেন ডন যশোর শহরের মুজিব সড়কের জয়তি সিকিউরিটি ইন্টারন্যাশনাল লিমিটেডের ম্যানজার ও খড়কি বামনপাড়ার বাসিন্দা। অপরজন প্রতিষ্ঠানের পিয়ন আইয়ুব হোসেন। তিনি যশোর শহরতলীর ঝুমঝুমপুরের আবুল হোসেনের ছেলে।

কোতয়ালি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান বলেন, জয়তী সিকিউরিটি অফিসে চুরির ঘটনা নিয়ে থানায় একটি মামলা হয়। মামলায় বলা হয় অফিসের ড্রয়ারে থাকা চেক বই চুরি হয়েছে। ইসলামী ব্যাংকের একাউন্টের ওই চেক বইয়ের পাতায় স্বাক্ষর জাল করে আট লাখ ৭৫ হাজার টাকা তোলা হয়েছে। মামলাটিতে কোনো আসামির নাম উল্লেখ না থাকায় সমস্যা থাকলে এসআই বিমান তরফদার প্রযুক্তি ব্যবহার করে নিশ্চিত হয় এই জাল জালিয়াতির মূলহোতা প্রতিষ্টানটির ম্যানেজার খালিদ হোসেন ডন ও সহযোগী পিয়ন আইয়ুব হোসেন।

পরে ওই দুইজনকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদে জালিয়াতির মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার সব কিছু স্বীকার করে। পরে তাদের সাথে নিয়ে দামুরহুার ডুগডুগি বাজার থেকে ৮০ হাজার টাকা উদ্ধার করে নিয়ে আসে।

এ ব্যাপারে এসআই বিমান তরফদার বলেন, খালিদ হোসেন ডন ও আইয়ুব হোসেন আদালতে ১৬৪ ধারায় স্বীকারুক্তিমূলক জবানবন্দি দিয়েছে, মিথ্যা চুরির অভিযোগ সাজানো এবং জাল স্বাক্ষর করে ব্যাংক থেকে টাকার কথা।

আপনার মতামত লিখুন :