জার্মানির রাসায়নিক শিল্প পার্কে ভয়াবহ বিস্ফোরণ

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:45 PM, 27 July 2021

এবিসি আন্তর্জাতিক ডেস্ক:জার্মানির লেভারকুজেনের রাসায়নিক শিল্প পার্কে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে বিষাক্ত গ্যাস ছড়ানোর আশঙ্কায় সতর্ক করা হয়েছে। এখন পর্যন্ত একজন মারা গেছেন। নিখোঁজ রয়েছেন আরও পাঁচজন। কাত্তারভিত্কি সংবামাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর লেভারকুজনে একাধিক রাসায়নিক কারখানা রয়েছে। সেখানে স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৯টা ৪০ মিনেটের দিকে শক্তিশালী বিস্ফোরণে কালো ধোঁয়ায় ছেয়ে যায় আশপাশ। এসময় আশপাশে থাকা মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

লেভাকুসেন শহরের চেম্পার্কের রাসায়নিক কোম্পানি বায়ার ও ল্যানজেসের একটি শিল্প পার্কের জ্বালানি স্থাপনায় ওই বিস্ফোরণ ঘটে বলে চেম্পার্কের অপারেটর কারেন্টা জানিয়েছেন। তিনি বলেছেন, বিস্ফোরণে সেখানকার বেশ কয়েকজন কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত দুজনের অবস্থা গুরুতর এবং পাঁচজন নিখোঁজ রয়েছেন।

তাৎক্ষণিকভাবে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি। ওই এলাকার বাসিন্দাদের দরজা-জানালা বন্ধ করে বাড়ির ভেতর থাকতে বলেছে প্রশাসন। ঘটনাস্থলে দমকল কর্মী এবং হেলিকপ্টার নিয়ে উপস্থিত হয়েছে পুলিশ। ওই পার্কে ৩০টির বেশি রাসায়নিক কোম্পানি রয়েছে। এর পাশেই রাইন নদী অবস্থিত।

আন্তর্জাতিক

আপনার মতামত লিখুন :