জামিন পেয়েছেন সাংবাদিক তানু

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  06:39 PM, 11 July 2021

এবিসি ডেস্ক:ঠাকুরগাঁওয়ে হাসপাতালের দুর্নীতির খবর প্রকাশের পর ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার সাংবাদিক তানভীর হাসান তানুর জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার (১১ জুলাই) বিকালে ঠাকুরগাঁওয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন। আরও খবর>>রাতেই ঠাকুরগাঁও প্রেসক্লাবে মানববন্ধন থেকে কঠোর হুঁশিয়ারি

 

এরআগে, করোনা পরবর্তী অসুস্থতার কারণ দেখিয়ে আদালতে জামিন চেয়ে আবেদন করেছিলেন ঠাকুরগাঁওয়ের স্থানীয় সাংবাদিক তানভীর হাসান তানু।

আদালত পরিদর্শক জাহাঙ্গীর আলম জানান, সাংবাদিক তানভীর হাসান তানুর বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদনটিও খারিজ করে দিয়েছেন আদালত।

শনিবার রাত ৮টার দিকে তানু মামলার বিষয়ে থানায় খোঁজ নিতে গেলে তদন্তকারী কর্মকর্তা ডালিম কুমার রায় তাকে গ্রেপ্তার করেন।

রাত ১২টার দিকে তদন্তকারী কর্মকর্তা ডালিম কুমার রায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, হাসপাতাল নিয়ে প্রকাশিত সংবাদটি ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট এবং জনরোষ সৃষ্টিকারী ও মানহানিকর’ দাবি করে শুক্রবার ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ নাদিরুল আজিজ বাদী হয়ে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক) ২৫(১)(খ) ২৯(১)/৩১(১)/৩৫(১) ধারায় মামলাটি করেন।

এরআগে, গত ৫ জুলাই অনলাইন সংবাদমাধ্যম জাগো নিউজে ঠাকুরগাঁও সদর হাসপাতালে করোনা ওয়ার্ডে রোগীদের খাবার নিয়ে ‘দিনে বরাদ্দ ৩০০ হলেও করোনা রোগীদের খাবার দেয়া হচ্ছে ৭০ টাকার!’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

ওই থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম জানান, এই মামলায় তানভীর হাসান তানু ছাড়া আরও দুজনকে আসামি করা হয়েছে। তারা হলেন-বাংলাদেশ প্রতিদিনের আব্দুল লতিফ ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রহিম শুভ।

তানভীর হাসান তানু জাগো নিউজ ছাড়াও ইনডিপেনডেন্ট টেলিভিশন ও ইত্তেফাকের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন।

রংপুর বিভাগ

আপনার মতামত লিখুন :