শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

এবিসি বাংলা ডেস্কএবিসি বাংলা ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  08:54 PM, 25 March 2019

সুজা আহমেদ, ঢাকা: রাত পোহালে ২৬ মার্চ, মহান স্বাধীনতা দিবস। তাই জাতির শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হতে প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ।
জাতির গৌরব আর অহংকার ঘেরা এই দিনটিতে সৌধ প্রাঙ্গণে ঢল নামবে লাখো মানুষের। আর তাদের হৃদয় নিংড়ানো শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলে ফুলে ভরে যাবে শহীদ বেদি।

এদিকে প্রতি বছরের ন্যায় এবারও মহান এই দিবস উপলক্ষে পুরোপুরি প্রস্তুত করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধকে। গণপূর্ত বিভাগের কর্মীদের টানা ১৫ দিনের অক্লান্ত পরিশ্রমে এক নতুন রূপ ধারন করেছে পুরো সৌধ প্রাঙ্গণ। নানা রঙের বাহারি ফুলের চাদরে ঢেকে ফেলা হয়েছে স্মৃতিসৌধের চত্বর। চত্বরের সিঁড়ি ও নানা স্থাপনায় পড়েছে রং-তুলির আচড়।

এরআগে দিনটিকে সামনে রেখে ২৩ মার্চ থেকে ২৬ মার্চ প্রথম প্রহর পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধে সাধারণ দর্শনার্থীদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করে সৌধ কর্তৃপক্ষ।

জাতীয় স্মৃতি সৌধের ইনচার্জ মিজানুর রহমান জানান, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্মৃতিসৌধকে পুরোপুরি প্রস্তুত করে তোলা হয়েছে। এ লক্ষে ফুল দিয়ে সাজানো, রং তুলির কাজ, ধোয়া-মোছার কাজ, নিরাপত্তা চৌকি ও পর্যবেক্ষণ টাওয়ারসহ বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরাও।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শহীদ বেদীতে ফুল দিয়ে জাতির বীর সন্তানদের প্রতি শ্রদ্ধা আর ভালোবাসা জানাবেন। তাই সেনাবাহিনীর পক্ষ থেকে যাবতীয় গার্ড অব অনার এর মহড়া শেষ করা হয়েছে।

এছাড়া অন্যান্য বছরের তুলনায় এবার প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এ লক্ষ্যে সৌধ প্রঙ্গনের পাশাপাশি পুরো এলাকায় নিরাপত্তা চৌকি, পর্যবেক্ষণ টাওয়ারসহ বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ ও বিদেশী কুটনীতিকসহ লাখ লাখ জনতা সাভার স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :