জবেদ আলী যশোর শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি:কেন্দ্রের চিঠি

সদর উপজেলা শ্রমিক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা

বিশেষ প্রতিবেদকবিশেষ প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  06:18 PM, 20 June 2022
প্রেসক্লাব যশোরে শ্রমিক লীগের সংবাদ সম্মেলন

বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগের গঠনতন্ত্রের ১৫ (গ) ধারা অনুযায়ী নিয়মতান্ত্রিকভাবে যশোর জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন সংগঠনের এক নম্বর সহ-সভাপতি জবেদ আলী। গঠনতন্ত্রের ভুল ব্যাখ্যা দিয়ে ১৫ (গ) ধারার পরিবর্তে ২০ নং ধারায় শূন্যপদ পূরণের দাবি করছেন যারা, তার কোন যৌক্তিতা নেই। গঠনতন্ত্র মোতাবেক জবেদ আলীই জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি।

 

সোমবার সংগঠনটির জেলা সাধারণ সম্পাদক নাছির উদ্দিন প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে গঠনতান্ত্রিক ব্যাখ্যা তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে নাছির উদ্দিন কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি নূর কুতুব আলম মান্নানের স্বাক্ষরিত একটি লিখিত নির্দেশনাও উপস্থাপন করেন। সেখানে বলা হয়েছে যশোর জেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি আজিজুর রহমান মৃত্যুবরণ করায় সংগঠনটির এক নম্বর সহ-সভাপতি জবেদ আলীর উপর সভাপতির দায়িত্ব অর্পণ করা হয়েছে। এখানে জাতীয় শ্রমিকলীগের গঠনতন্ত্রের ১৫ (গ) ধারা পরিপূর্ণভাবে প্রতিপালন করা হয়েছে। এক্ষেত্রে গঠনতন্ত্রের ২০ ধারা প্রযোজ্য নয়।

সংবাদ সম্মেলন থেকে নাছির উদ্দিন বলেন, ‘জেলা শ্রমিকলীগের সভাপতি আজিজুর রহমানের মৃত্যুর পর বিভ্রাট পরিবেশ সৃষ্টি হয়। সেই ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে আমি জেলা সাধারণ সম্পাদক হিসেবে লিখিত অবহিত করি ও পরবর্তী করণীয় সম্পর্কে জানতে চাই। সেই আবেদনের প্রেক্ষিতে গত ১৯ জুন কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি নূর কুতুব আলম মান্নানের স্বাক্ষরিত জা.শ্র.লী/কে.ক-২০২২/০২৫ পত্রের মাধ্যমে নির্দেশনা দেয়া হয়েছে গঠনতন্ত্রের ১৫ (গ) ধারা পরিপূর্ণভাবে প্রতিপালন করা সঠিক হয়েছে। সেই অনুযায়ী জবেদ আলীই ভারপ্রাপ্ত সভাপতি। সেই পত্রের অনুলিপি যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে দেয়া দেয়া হয়েছে।

লিখিত এই নির্দেশ দেয়ার পর থেকে যশোরে ভ্রান্ত সংবাদ পরিবেশন হয়েছিল, তার অবসান হবে। শ্রমিকলীগের সকল স্তরের ভারপ্রাপ্ত সভাপতি জবেদ আলী ও সাধারণ সম্পাদক হিসেবে আমার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবেন। ’

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর জেলা শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সভাপতি জবেদ আলী, সহ-সভাপতি আজিজুল আলম মিন্টু, রাহেদুল ইসলাম, মুজিবুল হক, মোর্ত্তজা হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহীন মাহমুদ, আনিচুর রহমান বিপুল, এস এম সাঈদ সিদ্দিকী চিরু, সহ-সম্পাদক মহব্বত আলী, সহ-সাংগঠনিক সম্পাদক শাহজান মিয়া মুকুল, সহ-প্রচার সম্পাদক শেখ তৌহিদুর রহমান শাহীন, শিক্ষা ও সাহিত্য সম্পাদক মহসিন আলী, সহ-ক্রীড়া সম্পাদক আবুল কাশেম, সদস্য সেলিম রেজা মিঠু, বলায় মদন, শিব কুমার শিবু, সিরাজুল ইসলাম প্রমুখ।
এই সংবাদ সম্মেলন থেকে সদর উপজেলা শ্রমিকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করা হয়। সেখানে আবুল কাশেমকে আহবায়ক ও নাজিম হোসেনকে যুগ্ম-আহবায়ক করে ২৬ সদস্যবিশিষ্ট কমিটির ঘোষণা দেয়া হয়।

 

বাংলাদেশ

আপনার মতামত লিখুন :